নভেম্বর শুরু হলেই জন্মদিনের ঘণ্টা বেজে ওঠে ফারিয়াদের বাড়িতে।
নভেম্বর শুরু হলেই জন্মদিনের ঘণ্টা বেজে ওঠে ফারিয়াদের বাড়িতে। ছবি: সংগৃহীত

নভেম্বর শুরু হলেই জন্মদিনের ঘণ্টা বেজে ওঠে ফারিয়াদের বাড়িতে। প্রতিদিন সকালে ঘুম থেকে উঠেই মা তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানান। আর ৯ তারিখ রাতের প্রথম প্রহরে কেক কাটার মধ্য দিয়ে শেষ হয় শুভেচ্ছা জানানোর উচ্ছ্বাস। মায়ের এই আদর-ভালোবাসার জন্য আজ থেকে আবার ১১ মাস অপেক্ষা করবেন অভিনেত্রী ফারিয়া শাহরিন। আজ ছিল তাঁর জন্মদিন।

default-image

মা ছাড়া ফারিয়ার জন্মদিনটা বিশেষ করে রাখতেন তাঁর কাছের বন্ধুরা। তাঁদের একজন সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। আর যে বন্ধুর সঙ্গে প্রতিবছর বাইরে বেড়াতে যেতেন, তাঁরা সপরিবার করোনায় আক্রান্ত। এসব কারণে আজ মন কিছুটা খারাপ ছিল ফারিয়ার। ফলে পরিবারের সঙ্গেই দিনটা কাটিয়েছেন তিনি। রাতে মা–বাবার সঙ্গে কেক কেটেছেন। কেক পাঠিয়েছেন কাজিন, বন্ধু ও বোন। এগুলোই তাঁর পাওয়া বিশেষ উপহার।

default-image
বিজ্ঞাপন

তবে জন্মদিন উদ্‌যাপনে এখন আর আগের মতো উৎসাহ পান না তিনি। কারণ, বড় হয়ে যাওয়ায় দিন দিন জন্মদিন নিয়ে উৎসাহ হারিয়ে ফেলছেন তিনি। এখন পরিবার ও বন্ধুদের সঙ্গে দিনটি কাটাতে ভালো লাগে। নিজেকেই বেশি সময় দিতে পছন্দ করেন তিনি।

default-image

জন্মদিন নিয়ে কিছু লেখার জন্য বাবাকে একটি ডায়েরি দিয়েছিলেন ফারিয়া। সেখানে মেয়ের জন্য কিছু পরামর্শ লিখে দিয়েছেন বাবা। ফারিয়া বলেন, ‘আমি আসলে খুব অলস প্রকৃতির মেয়ে। এ জন্য বাবা জীবন নিয়ে আমাকে সিরিয়াস হওয়ার আহ্বান জানিয়ে লিখেছেন, “লাইফে তুমি এখনো সিরিয়াস না, তোমাকে আর অলস থাকলে চলবে না। দায়িত্বশীল হতে হবে। দেরি করে ঘুম থেকে ওঠা যাবে না, বাসায় নিজের কাজকর্মগুলো নিজেই করতে হবে।”’ এখন থেকে বাবার পরামর্শ মেনে চলার চেষ্টা করবেন বলে জানিয়েছেন ফারিয়া। বিকেল থেকে অপেক্ষা করছেন ডায়েরিতে মা কী লিখবেন, সেটার জন্য। তাঁর মা–বাবা চান মেয়ে চাকরি করুক। সেদিকে খুব একটা আগ্রহ নেই এই অভিনেত্রীর।

default-image

সম্প্রতি ফারিয়া গিয়েছিলেন পরীমনির জন্মদিনের অনুষ্ঠানে। তাঁকে সেখানে দেখে অনেকের চোখ ওঠে কপালে। কারণ, বিভিন্ন সময় অনলাইনে তাঁদের দুজনের মধ্যে চলে কাদা–ছোড়াছুড়ি। অনেক দিন তাঁদের মুখ দেখাদেখিও বন্ধ ছিল। এ প্রসঙ্গে জানতে চাইলে ফারিয়া বলেন, ‘আগে আমাদের মধ্যে একটু সমস্যা ছিল। সেসব মিটে গেছে।’ ফারিয়ার জন্মদিনে পরীমনি শুভেচ্ছা জানিয়েছেন কি না, জানতে চাইলে তিনি বলেন, ‘পরীমনি মনে হয় জানে না যে আজ আমার জন্মদিন। আমার বিশ্বাস, জানামাত্র সে আমাকে শুভেচ্ছা জানাবে।’

default-image

সম্প্রতি শামীম হাসান সরকারের সঙ্গে একটি একক নাটকের কাজ শেষ করেছেন ফারিয়া। জন্মদিন বলে আজ কোনো শুটিং রাখেননি তিনি। শিগগিরই শুরু করবেন শুটিং। হাতে রয়েছে দুটি একক নাটকের কাজ।

default-image
বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0