default-image

চলচ্চিত্র পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধাকে জামিন দিয়েছেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত। আজ সোমবার ঢাকার সিএমএম আদালতের ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান জামিন মঞ্জুরের আদেশ দেন।

পরিচালক অনন্য মামুনের আইনজীবী সাইদুর রহমান মানিক প্রথম আলোকে বলেন, এই মামলায় গ্রেপ্তার পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধাকে এক হাজার টাকা মুচলেকায় জামিন দিয়েছেন আদালত। গত ২৫ ডিসেম্বর পর্নোগ্রাফি আইনের মামলায় এ দুজনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
‘নবাব এলএলবি’ ছবিতে অভিনয় করেছেন মাহিয়া মাহি, শাকিব খান ও অর্চিতা স্পর্শিয়া।

সম্প্রতি অনন্য মামুন পরিচালিত ‘নবাব এলএলবি’ ছবিতে পুলিশকে বিকৃতভাবে উপস্থাপনের অভিযোগে এ মামলা হয়। জানা যায়, ওই চলচ্চিত্রের একটি দৃশ্যে ধর্ষণের শিকার এক নারীকে থানায় মামলা করার জন্য যেতে দেখা যায়। ওই দৃশ্যে পুলিশের একজন এসআই (অভিনয় করেছেন শাহীন মৃধা) ওই নারীকে ধর্ষণ বিষয়ে বিভিন্ন প্রশ্ন করেন। এ নিয়ে আপত্তি জানিয়েছে পুলিশ। পর্নোগ্রাফি আইনে নির্মাতা ও অভিনেতাকে গ্রেপ্তারের ঘটনায় চলচ্চিত্র সমাজে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। এক পক্ষ বলছে, এটা শিল্প ও শিল্পীর স্বাধীনতার ওপর সরাসরি আঘাত। অন্য পক্ষ অশ্লীল ও কুরুচিপূর্ণ শব্দ ব্যবহারের দায়ে নির্মাতাকে দুষছে।

বিজ্ঞাপন

নির্মাতা অমিতাভ রেজা বলেন, একজন চলচ্চিত্র নির্মাতা গ্রেপ্তার হওয়ার মতো ঘটনা খুবই দুঃখজনক। এটি ফিকশন (কাহিনিচিত্র)। এখানে অনেক কিছুই থাকবে। তিনি বলেন, ‘একজন নির্মাতাকে গ্রেপ্তার আমাদের জন্য দুঃখজনক। এ ধরনের ঘটনায় অন্য নির্মাতারা ভয় পাবেন। পৃথিবীর বিভিন্ন দেশের পুলিশকে ব্যবহার করা হয়। আমি জানি, এটা একটা ভাবমূর্তির ব্যাপার। কিন্তু ফিকশনকে বিশ্বাস করার মতো কিছু নেই। তবে আরও সচেতন হয়ে নির্মাতাদের কাজ করতে হবে।’

বিনোদন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন