default-image

ভারতের আধুনিক বাংলা গানের স্বর্ণযুগের বরেণ্য শিল্পী নির্মলা মিশ্র গুরুতর অসুস্থ। তাঁর বয়স এখন ৮০। জ্বর, শ্বাসকষ্টসহ বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যায় ভুগছেন। অসুস্থতা বেড়ে যাওয়ায় গত সোমবার বিকেলে তাঁকে কলকাতার রাসবিহারী মোড়ের কাছে একটি নার্সিংহোমে ভর্তি করা হয়। হাসপাতাল থেকে সংবাদমাধ্যমকে চিকিৎসক জানিয়েছেন, নির্মলা মিশ্রকে আইসিইউতে রাখা হয়েছে। সোমবার যে অবস্থায় তাঁকে ভর্তি করা হয়েছিল, এরপর মঙ্গলবার তাঁর অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবে অবস্থা সংকটজনক। তাঁর ফুসফুসে পানি জমেছে। সেই পানি বের করার চেষ্টা হচ্ছে।

চিকিৎসক আরও জানিয়েছেন, কয়েক বছর আগে নির্মলা মিশ্রর বাইপাস সার্জারি হয়েছিল। এখন নতুন করে তাঁর হৃদ্‌যন্ত্রে কিছু সমস্যা ধরা পড়েছে। এখন তাঁকে অক্সিজেন দিতে হচ্ছে। রক্তে নিউমোনিয়ার লক্ষণ ধরা পড়েছে।

default-image

এর আগে, নির্মলা মিশ্রর অসুস্থতার খবর শুনে তাঁর পাশে দাঁড়ায় রাজ্য সরকার। ৫০ বছরের সংগীতজীবনে তিনি অসংখ্য সম্মানে ভূষিত হয়েছেন।

দক্ষিণ কলকাতার চেতলার বাসিন্দা নির্মলা মিশ্রর ডাক নাম ‘ঝামেলা’। সংগীত জগতের ঘনিষ্ঠ মহলে তাঁকে অনেকেই ‘ঝামেলাদি’ বলেই ডাকেন। তাঁর খুব জনপ্রিয় হওয়া গানের মধ্যে রয়েছে ‘ও তোতা পাখি রে’, ‘এমন একটি ঝিনুক’, ‘এই বাংলার মাটিতে, ‘তারাদের কানে কানে’।

বিজ্ঞাপন
বিনোদন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন