প্রথম সিজনে সারা দেশ থেকে এই বিষয়টির ওপর ৬৫০টিরও বেশি চিত্রকর্ম জমা পড়ে। বিচারকেরা এর মধ্য থেকে ২০ জনকে বাছাই করেন। চূড়ান্তভাবে বিজয়ী হন মাহাতাব রশিদ এবং আবদুল্লাহ আল জুনায়েদ। এরপর তাদের চিত্রকর্ম দিয়ে তৈরি হয় নেসক্যাফে’র লিমিটেড এডিশন ক্যান।

প্রথমবারের সাফল্যের পর, আবারও নবীন চিত্রশিল্পীদের অনুপ্রেরণা দিতে শুরু হয়েছে ক্যানভাস ২.০। নেসক্যাফে বিশ্বাস করে, এই অনলাইন প্রতিযোগিতা সারা দেশজুড়ে শত শত চিত্রশিল্পীদের উৎসাহিত করবে, তাদের শৈল্পিক কাজ সবার কাছে ছড়িয়ে দিতে সাহায্য করবে।

যদি পেতে নতুন কোনো সুপার পাওয়ার, কীভাবে করতে পৃথিবীকে আরও বেটার? - এই স্লোগানে এবার চলছে ‘নেসক্যাফে ক্যানভাস ২.০’ ক্যাম্পেইন। চিত্রশিল্পীরা যে যা হতে চান, তারা তাদের স্বপ্নের সুপারহিরো আঁকতে পারেন অথবা মনের মধ্যে ধারণ করা সুপারহিরোকে দিতে পারেন নিজের মতো করে নতুন কোনো সুপার পাওয়ার।

চিত্রশিল্পীদের সুপারহিরোরা নতুন সুপার পাওয়ার ব্যবহার করে কীভাবে এই পৃথিবীতে আরও ইতিবাচক পরিবর্তন আনছে সেই দৃশ্য আঁকতে হবে। বিজয়ীদের আঁকা ছবি দিয়ে এবারও হবে নেসক্যাফে লিমিটেড এডিশন ক্যান।

তাহলে আর দেরি কেন? বসে যান যেকোনো মাধ্যম নিয়ে। হতে পারে সেটা ওয়াটার কালার, অয়েল পেইন্টিং, স্কেচ বা ডুডল। আবার ইচ্ছে হলে হাতে তুলে নিতে পারেন কলম বা পেন্সিলও। মনের মতো করে নিজের ভেতরে ধারণ করা সুপারহিরোকে যেকোনো একটা মাধ্যমে এঁকে ফেলুন আর কল্পনার সুপার পাওয়ার দেখিয়ে দিন সবাইকে।

আঁকা জমা দেওয়ার শেষ তারিখ ৭ জুলাই ২০২২

অংশগ্রহণের নিয়মাবলী

  • প্রতিযোগীর বয়স সর্বনিম্ন ১৮ বছর।

  • বৈধ ফেসবুক অ্যাকাউন্ট থাকতে হবে।

  • ভালো নৈতিক ও সামাজিক চরিত্রের অধিকারী এবং কোনো আইনি কার্যক্রমে (দেওয়ানি বা ফৌজদারি) জড়িত থাকতে পারবেন না।

  • প্রতিযোগিতাটির ব্যবস্থাপনায় যারা আছেন যেমন কর্মচারী, পরিচালক বা ঠিকাদার বা তাদের পরিবার এবং তাদের অন্যান্য সংস্থা বা প্রতিযোগিতার সঙ্গে সম্পর্কিত সংস্থাগুলো (পুরস্কার সরবরাহকারীসহ) থেকে কেউ অংশ নিতে পারবেন না।

  • বাংলাদেশের বাইরে অবস্থানরত ব্যক্তি, প্রবাসী, বিদেশি নাগরিক এবং বাংলাদেশি বংশোদ্ভূত ব্যক্তিরা অংশ নিতে পারবেন না।

অংশগ্রহণকারীদের করণীয়...

  • নেসক্যাফে বাংলাদেশের ভেরিফাইড ফেসবুক পেজ ফলো করতে হবে।

  • এবারের থিম অনুযায়ী যেকোনো ফর্মে আপনার আঁকা চিত্রকর্মটি অবশ্যই JPG/PNG ফরম্যাটে প্রজেক্ট টাইটেল, কনসেপ্ট নোটসহ (৩০০ অক্ষরের মধ্যে) মাইক্রোসাইট www.canvasbangladesh.com-এ জমা দিতে হবে।

  • প্রথম ২০ জন চূড়ান্ত মনোনয়ন পেলে ঘইখ-এর দেওয়া ফরমে কাজের প্রমাণ হিসেবে, এর ফিজিক্যাল কপি বা ডিজিটাল ওয়ার্কিং ফাইল এবং জাতীয় পরিচয়পত্র এবং/বা ফটো আইডি কার্ড জমা দিতে হবে।

বিনোদন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন