default-image

বঙ্গবন্ধুর বায়োপিক নিয়ে সিনেমা তৈরি হচ্ছে। এতে আগেই অভিনয়ের জন্য চূড়ান্ত হয়েছেন আরিফিন শুভ, নুসরাত ফারিয়া, নুসরাত ইমরোজ তিশা, ফেরদৌসসহ অনেকেই। এবার তাঁদের দলে যোগ দিচ্ছেন সিয়াম আহমেদ। ছবিটিতে অতিথি একটি চরিত্রে দেখা যাবে সিয়ামকে।
এ ব্যাপারে সিয়াম বলেন, ‘ছবিটিতে অতিথি চরিত্র হিসেবে কাজ করব আমি। এরই মধ্যে ছবির পরিচালক শ্যাম বেনেগাল এবং ছবির টিমের অনেকের সঙ্গে ভিডিও কলে কথা হয়েছে আমার। বঙ্গবন্ধুর ওপর লেখা বই ও চিত্রনাট্য দিয়েছেন আমাকে।’
কাজ করার বিষয়টি চূড়ান্ত করে এই নায়ক বলেন, ‘চিত্রনাট্য পড়েছি। চরিত্র পছন্দ হওয়া না–হওয়ার বিষয়টি একজন শিল্পী হিসেবে থাকতেই পারে। তবে জাতীয়তাবোধের জায়গা থেকে আমি মনে করি, এই ছবির সঙ্গে অন্য ছবির তুলনা করা যাবে না। চরিত্র যাই-ই হোক, এই ছবির সঙ্গে থাকা মানে ইতিহাসের সঙ্গে থাকা, ইতিহাসের সাক্ষী হওয়া এবং বঙ্গবন্ধুর কাজের সঙ্গে থাকা, তাঁর স্মৃতির সঙ্গে থাকা। এ জন্যই কাজটি করব বলে চূড়ান্ত করেছি।’

default-image
বিজ্ঞাপন

সিয়াম জানান, আগামী বছরের মার্চ–এপ্রিলে মুম্বাইতে তাঁর অংশের শুটিং হবে। পরে বাংলাদেশের অংশের শুটিং হবে। বঙ্গবন্ধুর বায়োপিক পরিচালনা করবেন ভারতের চিত্রপরিচালক শ্যাম বেনেগাল। আগামী বছরের জানুয়ারি মাস থেকে ভারতে শুটিং শুরু হবে এই সিনেমার।

default-image

সম্প্রতি সিয়াম অভিনীত ‘বিশ্বসুন্দরী’ ছবিটি মুক্তি পেয়েছে। চয়নিকা চৌধুরী পরিচালিত এই ছবিতে প্রথমবারের মতো জুটি হন পরীমনি ও সিয়াম। কাজ করেছেন ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ নামের আরেকটি সিনেমায়। এই সিনেমার পরিচালক আবু রায়হান। সরকারি অনুদানের এই ছবি মুহম্মদ জাফর ইকবালের শিশু-কিশোর উপন্যাস ‘রাতুলের রাত রাতুলের দিন’ থেকে এর চিত্রনাট্য করেছেন জাকারিয়া সৌখিন।

default-image
বিনোদন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন