রিজভীর গানে দেখা যাবে ব্রিটিশ মডেল লিবার্টিকে
রিজভীর গানে দেখা যাবে ব্রিটিশ মডেল লিবার্টিকেসংগৃহীত

কণ্ঠশিল্পী রিজভী ওয়াহিদের প্রথম একক অ্যালবাম ‘প্রথম স্বপ্ন’ প্রকাশ পায় ২০১২ সালে। সেখানে কলকাতার জনপ্রিয় সংগীতশিল্পী শুভমিতার সঙ্গে রিজভীর গাওয়া ‘চোখেরই পলকে’ ও ‘যদি তুমি’ গান দুটি বেশ জনপ্রিয় হয়েছিল। ক্যারিয়ারের শুরু থেকেই নিজের ভিডিও চিত্রগুলোতে একের পর এক চমক দিয়ে যাচ্ছেন এই গায়ক। এবার রিজভীর গানে দেখা যাবে ব্রিটিশ মডেল লিবার্টিকে।

সম্প্রতি অস্ট্রেলিয়ায় ‘প্রিয়া রে’ গানটির ভিডিও চিত্রের শুটিং সম্পন্ন হয়েছে। সেখানে লিবার্টির সঙ্গে গায়ক রিজভী ওয়াহিদকেও দেখা যাবে। গানটির সুর ও সংগীতায়োজন করেছেন কলকাতার সংগীত পরিচালক লিংকন রায় চৌধুরী। অস্ট্রেলিয়ার বিভিন্ন লোকেশনে ভিডিওটি নির্মাণ করেছেন চলচ্চিত্র পরিচালক আশিকুর রহমান। প্রযোজনা করেছে আরডব্লিউ এন্টারটেইনমেন্ট। কস্টিউম ডিরেক্টর হিসেবে কাজ করেছেন ঈশিকা টুম্পা।

বিজ্ঞাপন

জানা গেছে, রিজভী ওয়াহিদ এবারই প্রথম অস্ট্রেলিয়ায় কোনও গানের ভিডিওর শুটিংয়ে অংশ নিলেন। কিছুদিনের মধ্যেই এই শিল্পীর নিজের প্রযোজনা প্রতিষ্ঠান আরডব্লিউ এন্টারটেইনমেন্ট থেকে ‘প্রিয়া রে’ গানটির ভিডিও প্রকাশ করা হবে।

default-image

রিজভী ওয়াহিদ বলেন, ‘এ কাজের মাধ্যমে আমি আন্তর্জাতিক একটা মেলবন্ধন ঘটাতে চেয়েছি। অডিও গানটি তৈরি হয়েছে ভারতে। ভিডিওটি তৈরি হলো অস্ট্রেলিয়াতে। আমার সঙ্গে মডেল হয়েছেন এক ব্রিটিশ মডেল। গানের সঙ্গে যুক্ত প্রত্যেকেই নিজের সেরাটা দিয়ে কাজ করেছেন। আমি বলব, আমার ক্যারিয়ারের অন্যতম সেরা কাজ হয়েছে এটি। বর্তমানে ভিডিওটির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। কিছুদিনের মধ্যেই এটি প্রকাশ করব। আমার বিশ্বাস, এই কাজ সবাই দারুণ উপভোগ করবেন।’

এর আগে প্রয়াত গীতিকার ও সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুলের গানে কণ্ঠ দিয়ে আলোচনায় এসেছিলেন রিজভী। আহমেদ ইমতিয়াজের মৃত্যুর কয়েক দিন আগে তৈরি করা দুটি গানে কণ্ঠ দেন সিঁথি সাহা ও রিজভী ওয়াহিদ। গান দুটি হলো ‘পাখি’ এবং ‘ও হাওয়া’। দুটি গানই লিখেছেন বুলবুল। সুর-সংগীতও করেন তিনি।

default-image

রিজভী ওয়াহিদ বলেন, ‘আহমেদ ইমতিয়াজ বুলবুল স্যারের সঙ্গে সাতটি গান করার কথা ছিল। পাঁচটি গানের কাজ শেষ হয়। বাকি দুটি গান শেষ করার দুই দিন আগে অসুস্থ হয়ে যান তিনি। এর কয়েক দিন পরেই তিনি মারা যান। জীবনকালে গানগুলোতে নারী কণ্ঠ হিসেবে শুভমিতা, সিঁথি সাহা কিংবা শ্রেয়া ঘোষালের কথা বলেছিলেন স্যার। পাঁচটি গানের মধ্যে “মন পবনের ঘুড়ি” গানটি ২০১৯ সালের জুন মাসে শুভমিতা গেয়েছেন।’

বিজ্ঞাপন
মন্তব্য করুন