বিগত বছরের দুর্দশা আর দুর্যোগ পেছনে ফেলে চলচ্চিত্র, নাটক, সংগীত ও মঞ্চাঙ্গনের শিল্পীরা এ বছর কেবলই দুর্বার গতিতে এগিয়ে যেতে চান
বিগত বছরের দুর্দশা আর দুর্যোগ পেছনে ফেলে চলচ্চিত্র, নাটক, সংগীত ও মঞ্চাঙ্গনের শিল্পীরা এ বছর কেবলই দুর্বার গতিতে এগিয়ে যেতে চানকোলাজ: আমিনুল ইসলাম

মহামারির স্থবিরতা, মৃত্যু আর দীর্ঘ সময় থেমে থাকা বিনোদন জগৎকে সঙ্গী করে সময়ের রঙ্গমঞ্চ থেকে বিদায় নিল ২০২০। দুর্দশা আর দুর্যোগের এই বছর বিদায়বেলায় অনেক তারকাই বলেছেন, খারাপ দিন আছে বলেই নতুন ভোরের প্রথম আলো চোখে লাগলে এত ভালো লাগে! এমনও বলেছেন, মানুষ হোঁচট খায় কেবলই উঠে দাঁড়ানোর জন্য। আর এভাবেই জীবনের চলার পথ গতি পায়। দেশের বিনোদন জগৎও সব থেমে থাকাকে ঠেলে সরাতে প্রস্তুত। নতুন সূর্যকে সঙ্গী করে এবার কেবলই দুর্বার গতিতে সামনে এগিয়ে যাওয়ার পালা। এমন সুরই পাওয়া গেল বিনোদন জগতের বিভিন্ন অঙ্গনের তরুণদের কাছে। যাঁরা অন্যদের সঙ্গে নিয়ে নেতৃত্ব দেবেন ভবিষ্যতের বাংলাদেশের চলচ্চিত্র, নাটক, সংগীত ও মঞ্চাঙ্গনে।

default-image

 আয়, উন্নতি আর স্থিতিশীলতা চাই, সিয়াম আহমেদ, চলচ্চিত্র অভিনেতা


গত বছরের মতো দুর্যোগ এই বছর দেখতে চাই না। মহামারি থেকে সবাই মুক্তি পাক, মঙ্গল হোক। আমরা একটা অস্থির সময়ের ভেতর দিয়ে যাচ্ছি। প্রতিনিয়ত পিছিয়ে যাচ্ছি। আমরা যেন তা থেকে বেরিয়ে আয়–উন্নতি করতে পারি। স্থিতিশীল হতে পারি। গত বছরে আমি অনেকগুলো ভিন্ন ধরনের সিনেমার সঙ্গে যুক্ত হয়েছি। করোনা মহামারির কারণে তা দেখানোর সুযোগ হয়নি। আশা করছি, চলতি বছর সব দুর্যোগ কাটিয়ে কাজগুলো সবার সামনে আনার সুযোগ হবে।

বিজ্ঞাপন
default-image

সবাই যেন ঠিকমতো টিকা পায়, মেহ্‌জাবিন চৌধুরী, টিভি অভিনেত্রী

২০২০ সাল আমার ব্যক্তি আর পেশাজীবন—দুদিক থেকেই ভালো কেটেছে। সুস্থ ছিলাম। ৪৯টি নাটক করেছি। বেশির ভাগ নাটকই দর্শকপ্রিয়তা পেয়েছে। নতুন বছরের প্রত্যাশা, দ্রুততম সময়ে দেশে যেন টিকা পৌঁছায়। আর সবাই যেন ঠিকমতো টিকা পায়। আশা করছি, আমার জন্য ২০২১ সালটাও ২০২০ সালের মতোই ভালো কাটবে।

default-image

শান্তির নিশ্বাস নিতে চাই, জোভান, টিভি অভিনেতা

 
গত বছরটা বিশ্ব একটি নতুন পরিস্থিতির মধ্য দিয়ে গিয়েছে। সেই প্রভাবে আমাদের নাট্যাঙ্গন স্থবির হয়ে পড়েছিল। আমি চাই, নতুন বছরে সব বাধা কাটিয়ে এগিয়ে যাক আমাদের নাটক। অভিনয় নিয়ে আরও ভালো কিছু করতে চাই। আমার চাওয়া নতুন বছরে পরিবার–পরিজন নিয়ে সবাই সুস্থ থাকুক। করোনামুক্ত পৃথিবীতে শান্তির নিশ্বাস নিতে চাই।

default-image

২০২১ সালে প্রেক্ষাগৃহ যেন দর্শক পরিপূর্ণ হয়, পূজা চেরি, চলচ্চিত্র অভিনেত্রী


অনেক বেশি চাওয়া নেই। ২০২১ সালটা আমরা যেন সুস্থ থাকি, ফ্রেশ থাকি। সিনেমার ক্রান্তিকাল চলছে। করোনাভাইরাসের প্রকোপে আরও পিছিয়ে গেছে এই ইন্ডাস্ট্রি। আমি চাই, এই বছরে সব অশুভ দূর করে যেন ভালো সিনেমাতে কাজ করতে পারি।

২০২০ সালে আমরা যেসব সিনেমার কাজ শেষ করেছি, যেসব সিনেমার শুটিং চলছে, প্রত্যাশা থাকবে সিনেমাগুলো যেন হলে মুক্তির সুযোগ হয়। প্রেক্ষাগৃহ যেন দর্শক পরিপূর্ণ হয়।

default-image

২০২০–এর শিক্ষা ২০২১–এ কাজে লাগাতে হবে প্রীতম হাসান, গায়ক ও সংগীত

পরিচালক   ২০২০ সালটা হোঁচটের বছর ছিল। আর মানুষ হোঁচট খায় উঠে দাঁড়ানোর জন্য। সে আরও শক্তিশালী হয়, সে আরও বাঁচতে শেখে। এই শিক্ষাটা আমরা ২০২১ সালে ইতিবাচকভাবে প্রয়োগ করতে পারব। ২০২০ সালে আমরা ভালো ভালো ওয়েব সিরিজ, নাটক, গান পেয়েছি। আশা করছি, নতুন বছরে আরও ভালো ভালো কাজ হবে। ইন্ডাস্ট্রি সমৃদ্ধ হবে।

default-image

বছরের প্রথম দিনেই মঞ্চাভিনয়, গোলাম শাহরিয়ার সিক্ত, মঞ্চশিল্পী  

সারা পৃথিবীর প্রতিটি মানুষের মতো আমারও একই চাওয়া, ২০২১ সাল যেন হয় করোনামুক্ত। মহামারিতে অনেক কিছু করা গেলেও শিল্প আর সংস্কৃতিচর্চা খুবই দুরূহ। নতুন বছরে যেন এ বছরের সব স্থবিরতা দূর করে দ্বিগুণ গতিতে কাজ করতে চাই। আনন্দের বিষয়, ২০২১ সালের শুরুটা আমি করছি মঞ্চাভিনয়ের মধ্য দিয়ে। ১ জানুয়ারি শিল্পকলা একাডেমিতে দলের প্রথম প্রযোজনা আ নিউ টেস্টামেন্ট অব রোমিও অ্যান্ড জুলিয়েট নাটকটি মঞ্চস্থ হবে। হাইনার মুলারের হ্যামলেট নাটকে আমি হ্যামলেট চরিত্রে অভিনয় করছি। ২০২১ সালের মার্চে মঞ্চে আসবে।

default-image
বিজ্ঞাপন
বিনোদন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন