শ্রীলেখা মিত্র
শ্রীলেখা মিত্র

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য বিধানসভার চতুর্থ দফার নির্বাচনে ভোট গ্রহণ হয়েছে। আজ শনিবার স্থানীয় সময় সকাল সাতটা থেকে ভোট চলেছে। পাঁচ জেলার ৪৪টি আসনে ভোট হয়েছে সন্ধ্যা সাতটা পর্যন্ত। আজই সবচেয়ে বেশি তারকা প্রার্থী লড়েছেন। তারকা প্রার্থীদের পাশাপাশি অনেক তারকা বিভিন্ন দলকে সমর্থন জানিয়েও নির্বাচনে ছিলেন। তাঁদের মধ্যে অন্যতম অভিনেত্রী শ্রীলেখা মিত্র।

default-image

প্রকাশ্য রাজনীতিতে না থেকেও তিনি এবারের নির্বাচনে শুরু থেকেই সক্রিয় ছিলেন, আছেন। ব্রিগেডের মাঠে, প্রতিবাদ সভায়, টিভি চ্যানেলের বিতর্ক অনুষ্ঠানে, সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁকে দেখা গেছে। শুরু থেকেই প্রকাশ্যে বাম শিবিরের সমর্থক শ্রীলেখা। প্রথম থেকেই লাল রঙের প্রতি নিজের আশা ও ভরসার কথা জানিয়েছেন এই অভিনেত্রী।

টালিগঞ্জে পালাবদলের হাওয়াও টলাতে পারেনি তাঁকে। দলবদলের রাজনীতি থেকে নিজেকে সরিয়ে রেখেছেন তিনি। টালিপাড়ার সহকর্মী বন্ধুদের শিবির বদল কিংবা এবারের ভোটের আগে রাজনীতিতে নামার হিড়িক নিয়ে কটাক্ষ করতেও ছাড়েননি।

বিজ্ঞাপন

শ্রীলেখা মিত্র টালিউড তারকাদের দল পাল্টানোর রীতিকে বারবার সামাজিক যোগাযোগমাধ্যমে তীব্র সমালোচনা করেছেন। প্রার্থী না হয়েও প্রার্থীর মতোই নির্বাচনের মাঠে ছিলেন এই অভিনেত্রী। এমনও হয়েছেন, এক দিনে তিন জায়গায় প্রচার সেরেছেন। বক্তৃতা দিয়েছেন।

default-image

শুধু তা–ই নয়, এমনও দেখা গেছে, প্রচারে নিজের ভূমিকা রাখতে এই চৈত্র মাসের রোদেও রোদচশমা ব্যবহার করেননি। মাস্ক ছাড়াও দেখা গেছে তাঁকে। এ প্রসঙ্গে তিনি বলেছেন, ‘টানা মাস্ক পরে থাকলে শ্বাসকষ্ট হয়। তা ছাড়া মানুষ আমাকে দেখতে চায়। আমার মুখ দেখতে চায়। সে জন্য রোদচশমাও পরতে দেয় না।’ শ্রীলেখা জানিয়েছেন, এই প্রথম সরাসরি ভোটের প্রচারে অংশ নিয়েছেন তিনি। বিরোধী পক্ষকে উদ্দেশ করে আরও বলেছেন, ‘এই কাজের জন্য আমি কিন্তু টাকা নিচ্ছি না!’  

default-image

আজ ভোটের দিন অসুস্থ হয়ে পড়েছেন শ্রীলেখা মিত্র। জানা গেছে, আপাতত বাসায় বিশ্রাম নিচ্ছেন তিনি। স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিনিধিদের জানিয়েছেন, করোনার উপসর্গ নিয়ে বাসাতেই আছেন শ্রীলেখা। হালকা জ্বর, গায়ে প্রচণ্ড ব্যথা। সঙ্গে দুর্বলতা।

অবশ্য শ্রীলেখা জানিয়েছেন, করোনায় আক্রান্ত নন তিনি। সারাক্ষণ খোলা আকাশের নিচে কড়া রোদ। তারপরেই বাড়িতে শীতাতপ নিয়ন্ত্রিত ঘরে। কিছুক্ষণ থেকেই আবার বেরিয়েছেন প্রচারে। ফলে ঠান্ডা-গরম লেগেই এই অসুস্থতা বলে জানিয়েছেন তিনি। আপাতত ঘরে বসেই কাজ সারছেন এই বাম সমর্থক। ভিডিও বার্তাও দিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

default-image

ভক্তদের উদ্দেশে তিনি বলেন, ‘বুঝেশুনে ভোট দেবেন। আপনার ভোটের ওপর নির্ভর করছে, আগামী পাঁচ বছর আপনি কেমন থাকবেন। আপনার পরিবার, সন্তান, পরিবেশ কেমন থাকবে।’ তার পরেই নিজের পছন্দের দলকে সমর্থন করে বলেছেন, ‘একজন বাম সমর্থক হিসেবে আমার একটাই বিশ্বাস, হাল ফেরাতে হলে লাল শিবিরই একমাত্র বিকল্প।’ ভিডিওতে শ্রীলেখার চেহারায় অসুস্থতার ছাপ স্পষ্ট। গলার স্বর বসে গেছে। চোখ–মুখ ফুলে উঠেছে।
শুরু থেকেই লাল শিবিরের সমর্থক শ্রীলেখা। দল তাঁকে নির্বাচনে যোগ দিতে বলেছে। তবে এই অভিনেত্রী জানিয়েছেন, অভিনয়ের দুনিয়া থেকে এখনই অবসর নিতে চাইছেন না তিনি।

বিজ্ঞাপন
বিনোদন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন