default-image

পশ্চিমবঙ্গের প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে। তবে তাঁর শারীরিক অবস্থার সংকট কাটেনি এখনো।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সৌমিত্র  গত ২৪ দিন ধরে কলকাতার বেলভিউ নার্সিংহোমে চিকিৎসাধীন আছেন। এখন আছেন ভেন্টিলেশনে।

চিকিৎসকেরা জানিয়েছেন, গতকাল বৃহস্পতিবার ডাকাডাকির পর তিনি চোখ খুলে একটু তাকিয়েছেন। চিকিৎসায়ও সামান্য সাড়াও দিচ্ছেন।  গতকাল তার দ্বিতীয় দফার ডায়ালাইসিস করা হয়েছে।

বিজ্ঞাপন

সৌমিত্রের দুটি কিডনি অচল হয়ে পড়ায় গত বুধবার রাতে তাঁর প্রথম ডায়ালাইসিস করা হয়। এতে করে রক্তের চাপ বাড়েনি বা কমেনি। গতকাল রাতেও একই অবস্থা ছিল। তবে তাঁর রক্তের হিমোগ্লোবিন কমে যাওয়ায় গতকাল তাঁকে রক্ত দেওয়া হয়।

এখন তাঁর ফুসফুস কাজ করছে। চলছে অক্সিজেন। রয়েছেন ভেন্টিলেশনে। তবে অনেকটাই চেতনাহীন। গত সোমবারই তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে দেওয়া হয় ভেন্টিলেশন।

এখনো তিনি চেতনাহীন হয়ে তন্দ্রাচ্ছন্ন অবস্থায় হাসপাতালের শয্যায় রয়েছেন।
কলকাতার বেলভিউ নার্সিংহোমে চিকিৎসাধীন এই প্রবীণ অভিনেতার ১৬ সদস্যের চিকিৎসক দলের প্রধান ও ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ চিকিৎসক অরিন্দম কর বলেছেন, গতকাল সৌমিত্রকে দ্বিতীয় দফায় ডায়ালাইসিস করা হয়েছে। তবে তাঁর শারীরিক অবস্থা এখনো সংকটজনক। তাঁর আচ্ছন্নতা এখনো কাটেনি।

অশীতিপর এই অভিনেতার স্নায়ুতন্ত্রের সমস্যা রয়েছে। তাঁর মস্তিষ্কে করোনার প্রভাব এখনো রয়েছে। তবে জ্বর নেই তাঁর।

অসুস্থ অবস্থায় গত ৬ অক্টোবর সৌমিত্রকে ভর্তি করান হয় বেলভিউ নার্সিংহোমে । নার্সিংহোমে সর্বশেষ গত ১৪ অক্টোবর তাঁর করোনা নমুনা পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট আসে।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের বয়স এখন ৮৫ বছর। ১৯৩৫ সালের ১৯ জানুয়ারি তিনি জন্মগ্রহণ করেন পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষ্ণনগরে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0