default-image

প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। তবে তাঁর সংকট এখনো কাটেনি বলে জানিয়েছেন চিকিৎসক। এদিকে বাংলার আরেক প্রখ্যাত সংগীতশিল্পী কুমার শানু করোনায় সংক্রমিত হয়েছেন।

গত বুধবার সৌমিত্রের দ্বিতীয় করোনার নমুনা পরীক্ষায় ‘নেগেটিভ’ রিপোর্ট আসে।

গতকাল বৃহস্পতিবার কলকাতার বেলভিউ নার্সিংহোম কর্তৃপক্ষ জানায়, সৌমিত্রের এখন আর বাইপ্যাপ ভেন্টিলেশনের সাপোর্ট লাগছে না। তাঁর শরীরের অধিকাংশ অঙ্গপ্রত্যঙ্গ ঠিকভাবে কাজ করছে। রাতে ঘুমও হচ্ছে। তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। তবে তাঁর সংকট পুরোপুরি কাটেনি।

বিজ্ঞাপন

৮৫ বছর বয়সী সৌমিত্রকে ১৯ জন চিকিৎসক চিকিৎসা করছেন। তাঁদের মধ্যে বর্তমান হাসপাতালের রয়েছেন ১১ জন। হাসপাতালের বাইরে থেকে আনা হয়েছে আরও ৮ জন বিশেষজ্ঞ চিকিৎসক।

বেলভিউ নার্সিংহোম সূত্র জানায়, সৌমিত্রের শ্বাস-প্রশ্বাস, হৃৎস্পন্দন, রক্তচাপ অনেকটাই স্বাভাবিক হয়ে এসেছে। তবে তাঁর নিস্তেজ ভাবটা এখনো রয়েছে।

করোনামুক্ত হওয়ার পর অন্যান্য রোগ তাঁকে দুর্বল করে রেখেছে। তাঁর প্রোস্টেট ক্যানসার ছড়িয়ে পড়েছে। সংক্রমণ ঘটেছে মূত্রনালিতে। এ কারণে এখন চিকিৎসকেরা সৌমিত্রের এসব রোগ নিয়ে বেশি চিন্তিত।

কুমার শানু সংক্রমিত

গতকাল কুমার শানুর অফিশিয়াল ফেসবুক পেজে জানানো হয়, জনপ্রিয় এই শিল্পী করোনায় সংক্রমিত হয়েছেন। তাঁর আরোগ্য কামনার জন্য সবার কাছে অনুরোধ জানানো হয়েছে।

কলকাতার গণমাধ্যম জানিয়েছে, কুমার শানু এখন তাঁর পরিবার নিয়ে আমেরিকায় অবস্থান করছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0