default-image

সুখবর বয়ে আনল বাংলাদেশের অমনিবাস চলচ্চিত্র ‘ইতি, তোমারই ঢাকা’। ছবিটি ১১তম জয়পুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা মৌলিক চিত্রনাট্য বিভাগে (বেস্ট অরিজিনাল স্ক্রিনপ্লে) পুরস্কার জিতল। উৎসবটি চলে ১৮ থেকে ২২ জানুয়ারি পর্যন্ত। উৎসবের নিজস্ব ওয়েবসাইটে এই খবর জানানো হয়।

চলচ্চিত্রটি শুধু এই উৎসবে পুরস্কারই পায়নি, উদ্বোধনী ছবি হিসেবেও দেখানো হয়েছে। এই পুরস্কার তরুণ চলচ্চিত্রকারদের জন্য নিয়ে এল নতুন অনুপ্রেরণা—এমনটি মনে করেন ছবির ক্রিয়েটিভ প্রোডিউসার আবু শাহেদ ইমন। তিনি বলেন, ‘এটা আমাদের জন্য খুবই আনন্দের একটা বিষয়। বাংলাদেশের জন্য এবারের উৎসব খুবই গুরুত্বপূর্ণ ছিল। কারণ এই ছবি দিয়েই কিন্তু উৎসবের উদ্বোধন হয়েছে। স্বাভাবিকভাবেই এটা খুব উৎসাহব্যঞ্জক এ কারণে যে এ ধরনের ছবি একটা উৎসবের উদ্বোধনী ছবি হিসেবে যখন নির্বাচিত হয়, তখন তরুণ নির্মাতারা অনুপ্রেরণা পান। ছবিটির সবচেয়ে ভালো জায়গা হলো ১১ জন তরুণ চলচ্চিত্রকার একটি অমনিবাস চলচ্চিত্রে কাজ করেছেন। এটি বিদেশি বিচারকদের মনে দাগ কেটে গেছে এবং উৎসবজুড়ে আলোচিত হয়েছে। বাংলাদেশের চলচ্চিত্রের জন্যও এটি উৎসাহব্যঞ্জক বলতে পারি।’

ইমন আরও জানান, বুসান চলচ্চিত্র উৎসবে এই ছবির উদ্বোধনী প্রদর্শনী হওয়ার পর এখন নানা দেশের চলচ্চিত্র উৎসবে যাচ্ছে ছবিটি। ঢাকা শহরকে কেন্দ্র করে ১১ জন চলচ্চিত্র নির্মাতা তৈরি করেছেন এটি। উঠে এসেছে ঢাকা শহরের জীবনযাপন। ছবির পরিচালক ১১ জন তরুণ নির্মাতা হলেন গোলাম কিবরিয়া ফারুকী, মাহমুদুল ইসলাম, মীর মোকাররম হোসেন, রাহাত রহমান, রবিউল আলম, সৈয়দ সালেহ আহমেদ সোবহান, সৈয়দ আহমেদ শাওকী, তানিম নূর, তানভীর আহসান, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় ও নুহাশ হুমায়ূন। শিগগির ছবিটি দেশের প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0