default-image

ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ (এফএফএসবি) আগামী ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবসে ‘জাতীয় চলচ্চিত্র কেন্দ্র’ প্রতিষ্ঠার দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদানের ঘোষণা দিয়েছে। গতকাল রোববার বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার ইন্টারন্যাশনাল ডিজিটাল কালচারাল আর্কাইভ কক্ষে সংবাদ সম্মেলনে এই ঘোষণা দিয়েছে বাংলাদেশের সব চলচ্চিত্র সংসদের সমন্বয়ক ও বাংলাদেশের চলচ্চিত্র সংসদ আন্দোলনের নেতৃত্বদানকারী সংগঠনটি।

সংবাদ সম্মেলনে বাংলাদেশের চলচ্চিত্র সংস্কৃতির ঘটমান পরিস্থিতির বিষয়ে এফএফএসবির পর্যবেক্ষণ ও অবস্থান তুলে ধরা হয়। এখানে উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ চলচ্চিত্র সংসদকর্মী সিরাজুল ইসলাম খান, চলচ্চিত্রকার প্রসূন রহমান ও রাজীবুল হোসেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন এফএফএসবির সাধারণ সম্পাদক চলচ্চিত্র নির্মাতা ও লেখক বেলায়াত হোসেন মামুন।

‘জাতীয় চলচ্চিত্র কেন্দ্র’ প্রতিষ্ঠার দাবির পাশাপাশি ফেডারেশনের লিখিত প্রস্তাবনায় দেশের চলচ্চিত্রবিষয়ক সব কটি নীতিনির্ধারণী জাতীয় কমিটিতে এফএফএসবির প্রতিনিধিদের অন্তর্ভুক্ত করার দাবি জানানো হয়। এ ছাড়া দেশের চলচ্চিত্র সংসদ আন্দোলনকে সাংস্কৃতিক কার্যক্রম বিবেচনায় নিয়ে দেশের সব চলচ্চিত্র সংসদকে বার্ষিক আর্থিক অনুদান ও পৃষ্ঠপোষকতা করার আহ্বান জানানো হয়। চলচ্চিত্রকে তথ্য মন্ত্রণালয় থেকে সরিয়ে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের অন্তর্ভুক্ত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করা হয়।

সংবাদ সম্মেলনে ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের বর্তমান নির্বাহী পরিষদের নেতৃবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনটির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকেরা।

বিজ্ঞাপন
মন্তব্য করুন