default-image

‘সাপলুডু’ চলচ্চিত্রের শুটিংয়ের শুরু থেকেই কঠোর গোপনীয়তা রক্ষা করা হয়েছে। শুটিং কেন, অভিনয়শিল্পীদের গেটআপের ছবিও প্রকাশ পায়নি কোথাও। ফাস্টলুক প্রকাশের আগে কঠোর গোপনীয়তার কারণটা বললেন ছবিটির পরিচালক গোলাম সোহরাব দোদুল। বললেন, ‘আমি চুক্তিপত্রেই লিখিত নিয়েছিলাম, কোনোভাবেই এই চলচ্চিত্রের ছবি বা ভিডিও পরিচালকের অনুমতি ছাড়া প্রকাশ করা যাবে না। শুধু তা–ই নয়, শুটিংয়ের সময় সবাইকে মুঠোফোন বন্ধ রেখে নির্দিষ্ট জায়গায় জমা রাখতে হতো। এভাবেই গত ২৬ অক্টোবর থেকে ৩ ডিসেম্বর অবধি শুটিং করেছি। এ ব্যাপারে সবাই সহযোগিতা করেছেন।’

গোপনীয়তার কারণটাও বললেন পরিচালক, ‘সবাই যদি সবকিছু আগে দেখে ও জেনে ফেলে তাহলে সিনেমা হলে কেন যাবে?’ এমন প্রশ্নের উত্তর হিসেবেই আজ প্রকাশিত হচ্ছে সাপলুডু চলচ্চিত্রের ফার্স্টলুক। পরিচালক জানালেন, এটি তাঁর প্রথম চলচ্চিত্র। তাই উচ্ছ্বাস–উদ্দীপনার কমতি ছিল না। সাপলুডুর শুটিং হয়েছে মানিকগঞ্জ, মধুপুর, গাজীপুর, টেকনাফ, লামা ও কক্সবাজারে। ছবিটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ ও বিদ্যা সিনহা মিম।

গতকাল আরিফিন শুভ বললেন, ‘প্রথম চলচ্চিত্র হিসেবে দোদুল ভাই খুব যত্ন নিয়ে নির্মাণ করেছেন। আমরা চেষ্টা করেছি সবাই মিলে সেরাটা করার। অনেক গোপনীয়তার মধ্যে শুটিং করেছি।’ থ্রিলার ঘরানার এই ছবিতে আরও অভিনয় করেছেন, তারিক আনাম খান, জাহিদ হাসান, সালাহউদ্দিন লাভলু, শতাব্দী ওয়াদুদ, রুনা খান, সুষমা সরকার, মারজুক রাসেল, শাহেদ আলীসহ অনেকেই।

নিজের প্রথম চলচ্চিত্র নিয়ে পরিচালক বললেন, ‘ভালো সিনেমার জন্য নতুন বিনিয়োগকারী আসছেন। সরকারও সিনেমা হল নির্মাণের দিকে নজর দিয়েছে। আমার মনে হয় এখনই চলচ্চিত্র নির্মাণের সঠিক সময়।’ তিনি জানান, ছবিটির এখন ডাবিং চলছে। সম্পাদনাসহ শুটিং–পরবর্তী কাজ শেষ করে আসছে এপ্রিলে মুক্তি পেতে পারে সাপলুডু। ছবিটি প্রযোজনা করেছে বেঙ্গল মাল্টিমিডিয়া। ফার্স্টলুকটি সাপলুডুর ফেসবুক পেজ ও ইউটিউবে দেখা যাবে।

বিজ্ঞাপন
বিনোদন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন