উত্তমকুমারের মেকআপ রুম গুঁড়িয়ে দেওয়া হলো

ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয় ‘মহানায়ক উত্তমকুমার পারসোনাল মেকআপ রুম’
ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয় ‘মহানায়ক উত্তমকুমার পারসোনাল মেকআপ রুম’

কলকাতার টালিগঞ্জের ৩০ চাঁদনী ঘোষ রোড ঠিকানার এনটি ওয়ান স্টুডিওতে লাল নামফলকের ওপর সাদা রঙে লেখা ‘মহানায়ক উত্তমকুমার পারসোনাল মেকআপ রুম’ আর দেখা যাবে না। এখন সেখানে শুধুই ধ্বংসস্তূপ। প্রাকৃতিক কোনো বিপর্যয় কিংবা রক্ষণাবেক্ষণের অভাবে ভেঙে পড়েনি। জানা গেছে, একটি মহলের চক্রান্তে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে তা। মাটির সঙ্গে মিশে গেছে মহানায়ক উত্তমকুমারের স্মৃতি।

এনটি ওয়ান স্টুডিওর ‘মহানায়ক উত্তমকুমার পারসোনাল মেকআপ রুম’টিকে অনেক দিন ধরেই সংশ্লিষ্ট ব্যক্তিরা ‘উত্তম মিউজিয়াম’ হিসেবে ঘোষণা দেওয়ার জন্য পরিকল্পনা করছিলেন। কিন্তু সেই উদ্যোগকে পাত্তা না দিয়ে একটি মহলের চক্রান্তে সরকারের কিছু লোকজন বিদ্যুতের পাওয়ার সাপ্লাই স্টেশন স্থাপনের জন্য চিহ্নিত করেছে। ভেঙে ফেলা হয়েছে উত্তমকুমারের স্মৃতিবিজড়িত মেকআপ রুমটি।

উত্তমকুমারের স্মৃতিবিজড়িত মেকআপ রুম ভেঙে গুঁড়িয়ে দেওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই প্রতিবাদ করছেন। নানা কমেন্ট করছেন। অনেকেই মন্তব্য করেছেন, যখন কলকাতার নজরুল মঞ্চে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বিশিষ্টজনদের ‘বঙ্গবিভূষণ’ আর ‘বঙ্গভূষণ’ সম্মাননা দিচ্ছেন, ওই সময় এ ঘটনা ঘটার বিষয়টি নিয়ে তাঁরা সমালোচনা করছেন।