দীপিকার পরবর্তী ছবি হলিউডের?

দীপিকা পাড়ুকোন
দীপিকা পাড়ুকোন

‘পদ্মাবত’-এর পর দীপিকা পাড়ুকোন আর কোনো ছবি করেননি। এই নায়িকার নতুন কোনো চলচ্চিত্রের খবরও নেই। বিশাল ভরদ্বাজের ‘স্বপ্না দিদি’তে প্রধান চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন। কিন্তু শুটিং শুরুর কিছুদিন আগে ছবির আরেক শিল্পী ইরফান খান অসুস্থ হয়ে পড়ায় কাজ থেমে যায়। কবে শুরু হবে, তারও ঠিক নেই। এখন দীপিকা বলতে গেলে বেকার। বলিউডে অবসর চলছে বলে এই সময়টা হলিউডে মনোযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

দীপিকা পাড়ুকোনের কাছের একটি সূত্র জানায়, এই তারকা এখন হলিউড নিয়ে ভাবছেন। হলিউডে তাঁর প্রথম ছবি ‘ট্রিপল এক্স: রিটার্ন অব জেন্ডার কেজ’। এখানে দীপিকার সহশিল্পী ভিন ডিজেল। দীপিকার সেই ছবিটি মুক্তি পেয়েছিল ২০১৭ সালে। এরপর তিনি সঞ্জয় লীলা বানসালির ‘পদ্মাবত’ নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। নির্ধারিত সময়ের অনেক পরে শেষ হয় ছবির কাজ। কারণ বানসালির এই ছবি নিয়ে একের পর এক গোল বেঁধেছিল। অবশেষে এ বছরের জানুয়ারিতে ছবিটি মুক্তি পায়। কিন্তু তারপর নতুন কোনো ছবির কাজ শুরু করতে পারেননি দীপিকা।

দীপিকা পাড়ুকোন এখন বলিউডের জনপ্রিয় নায়িকাদের মধ্যে অন্যতম। শুধু জনপ্রিয়তা নন, সাফল্যের দিক থেকেও তাঁর অবস্থান শীর্ষে। গত মাসে টাইম ম্যাগাজিনের এক জরিপে বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় উঠে আসে দীপিকার নাম। বিশ্বের শীর্ষ দশ পারিশ্রমিক নেওয়া অভিনেত্রীদের মধ্যেও তিনি একজন। তাহলে কেন নতুন কোনো কাজ হাতে নিচ্ছেন না দীপিকা? নাকি কাজই দীপিকার কাছে ধরা দিচ্ছে না? অনেক চিন্তাভাবনা করে এর দুটি সমীকরণ বের করেছেন অনেকে। এগুলোর মধ্যে একটি দল ভাবছে, দীপিকা ‘পদ্মাবত’ ছবির শুটিং করতে গিয়ে ঘাড়ে যে ব্যথা পেয়েছিলেন, সেটি তাঁকে ভোগাচ্ছে। এ কারণে হয়তো নতুন কোনো ছবিতে চুক্তিবদ্ধ হচ্ছেন না। কিন্তু খবর পাওয়া গেছে, দীপিকা সেই চোট থেকে অনেকটাই সেরে উঠেছেন। চাইলেই তিনি নতুন কোনো কাজে হাত দিতে পারেন।

অন্য আরেক দলের সন্দেহ, প্রেমিক রণবীর সিংয়ের সঙ্গে দ্রুত বিয়ের পিঁড়িতে বসছেন দীপিকা। সেই প্রস্তুতি নিতেই কাজ থেকে দূরে আছেন। তবে এই সন্দেহের কোনো শক্ত ভিত্তি পাওয়া যায়নি।

সম্প্রতি দীপিকার বেকারত্বের প্রকৃত কারণ জানা গেছে। বলিউডে কানাঘুষা চলছে, চড়া পারিশ্রমিক হাঁকানোর জন্যই নাকি কোনো ছবিতে চুক্তিবদ্ধ হতে পারছেন না দীপিকা। এই নায়িকা ‘পদ্মাবত’ ছবিতে নায়ক রণবীর সিংয়ের চেয়েও চার কোটি রুপি বেশি পারিশ্রমিক পেয়েছেন। এর আগে ‘পিকু’ ছবিতে অমিতাভ বচ্চনের চেয়ে দীপিকার পারিশ্রমিক ছিল বেশি। নিজের দাম ধরে রাখতে দীপিকা যে পারিশ্রমিক চাইছেন, নির্মাতারা তাঁকে তা দিতে রাজি নন। আর ব্যাটে-বলে না মেলাতেই নতুন ছবিতে সই করছেন না এই নায়িকা।

শুধু বলিউডের ছবির আশায় তাই বসে না থেকে হলিউড নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছেন দীপিকা। হলিউডের নির্মাতাদের সঙ্গে পরিচিতি বাড়ানোর জন্য যুক্তরাষ্ট্রে উড়াল দেবেন তিনি। আর সেখানে হুটহাট কোনো কাজের পরিকল্পনা হয় না, তাই সময় নিয়ে দীপিকাকে লেগে থাকার পরামর্শ দিয়েছেন তাঁর শুভাকাঙ্ক্ষীদের কেউ কেউ।

‘ট্রিপল এক্স: রিটার্ন অব জেন্ডার কেজ’ ছবির পরিচালক ডিজে কারুসো এই সিরিজের পরবর্তী ছবি তৈরির পরিকল্পনা করছেন। ভিন ডিজেল ও দীপিকা পাড়ুকোন দুজনই থাকবেন তাঁর ছবির নতুন সিক্যুয়েলে। আর এই চতুর্থ কিস্তিতে তিনি বলিউড ঢঙের একটি নাচে পূর্ণ গানও নাকি রাখবেন। দীপিকাই থাকবেন সেই নাচের মূল তারকা। হলিউডের এই ছবিতে এই নায়িকার জনপ্রিয় গান ‘লুঙ্গি ড্যান্স’ নতুন করে তৈরি করতে পারেন কারুসো। আর না হলে নতুন কোনো গান নির্মাণ করবেন দীপিকাকে নাচানোর জন্য।