দর্শকের কান্না দেখে আমিও কেঁদেছি: সিয়াম

সিয়াম আহমেদ। ছবি: ফেসবুক থেকে নেওয়া
সিয়াম আহমেদ। ছবি: ফেসবুক থেকে নেওয়া

অভিষেকই বাজিমাত! ছবি মুক্তির মধ্য দিয়ে এই ঈদে বড় পর্দায় অভিষেক হয়েছে ছোট পর্দার তারকা সিয়ামের। ঢাকাসহ দেশের ২১টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি। মুক্তির পর বেশির ভাগ প্রেক্ষাগৃহের শো ‘দর্শকপূর্ণ’ হওয়ার খবর পাওয়া যাচ্ছে। ছবিতে অভিনয় করে প্রশংসার জোয়ারে ভাসছেন সিয়াম আহমেদ। আজ মঙ্গলবার দুপুরে কথা হলো তাঁর সঙ্গে।

‘পোড়ামন ২’ ছবিটি মুক্তি পেয়েছে তিন দিন হলো। কেমন সাড়া পাচ্ছেন?
প্রচুর প্রশংসা আর শুভকামনা পাচ্ছি। এটি চলচ্চিত্রে আমার প্রথম কাজ। সর্বোচ্চ চেষ্টা আর শ্রম দিয়ে কাজটি করেছি। দর্শক সেই শ্রমের প্রতিদান আমাকে দিয়েছেন। দর্শকের কাছে আমি কৃতজ্ঞ। আমার যাঁরা শুভাকাঙ্ক্ষী, তাঁরা অনুরোধ করেছেন, আমি যেন বড় পর্দায় কাজ থামিয়ে না দিই।

প্রেক্ষাগৃহে বসে ছবিটি দেখেছেন?
আমরা তো কয়েকটি প্রেক্ষাগৃহে গিয়েছি। সেখানে দর্শকদের সঙ্গে বসে ছবিটি দেখেছি। আমি, ছবির নায়িকা পূজা চেরি, পরিচালক রায়হান রাফি আর প্রযোজক আবদুল আজিজ স্টার সিনেপ্লেক্সে ঈদের দিন প্রথম শোতে গিয়েছি। হলের ভেতর একটি সিটও খালি ছিল না। বসার জায়গা না পেয়ে আমরা সিঁড়িতে বসে কিছুক্ষণ ছবিটি দেখেছি। এরপর ওই দিন বলাকা, ব্লকবাস্টারস, শ্যামলী আর জয়দেবপুরে বর্ষা সিনেমা হলে গিয়েছি। সেখানে দর্শকের সঙ্গে বসে কিছুক্ষণ ছবিটি দেখেছি। সব জায়গায়ই ছবিটি নিয়ে দর্শকের দারুণ আগ্রহ দেখেছি।

দর্শক ছবিতে আপনার কোন অংশটি বেশি পছন্দ করেছেন?
ছবিতে আমার কয়েকটি অংশ দর্শক খুব পছন্দ করেছেন। এই যেমন সালমান শাহকে নিয়ে তৈরি একটি গান দিয়ে পর্দায় আমি প্রবেশ করেছি। এ সময় দেখি হলভর্তি দর্শক হাততালি দিচ্ছেন। আমার আর পূজার প্রেম ও ঝগড়ার দৃশ্যগুলো তো আছেই। তবে দর্শকের সবচেয়ে বেশি মনোযোগ দেখেছি ছবির শেষ দৃশ্যে। ছবি শেষ হওয়ার পর হল থেকে বেরিয়ে আসার পর দেখেছি, অনেক দর্শকের চোখ ভেজা। শেষ দৃশ্য দেখে অনেক দর্শক কেঁদেছেন। দর্শকের কান্না দেখে আমিও কেঁদেছি।

‘পোড়ামন ২’ ছবির দৃশ্য পূজা চেরি ও সিয়াম আহমেদ
‘পোড়ামন ২’ ছবির দৃশ্য পূজা চেরি ও সিয়াম আহমেদ



দর্শকদের সঙ্গে কেমন অভিজ্ঞতা হলো?
স্টার সিনেপ্লেক্সে গিয়ে এক দর্শকের সঙ্গে মজার অভিজ্ঞতা হয়েছে। সেই দর্শক তাঁর মা আর নানিকে সঙ্গে নিয়ে ছবিটি দেখতে এসেছেন। ছবি দেখা শেষে বাইরে বেরিয়ে আমাকে কাছে পেয়ে আর ছাড়ছিলেন না। দেখি, মা আর নানি কেঁদেই দিলেন। আমার মাথায় হাত রেখে দোয়া করলেন।

আপনার বাসার কেউ ছবিটি দেখেছেন?
আমার বাবা আর মা ঈদের দিন স্টার সিনেপ্লেক্সে গিয়ে নিজেরাই টিকিট কেটে প্রথম শো দেখেছেন। পরদিন কয়েকজন আত্মীয়কে সঙ্গে নিয়ে বাবা দ্বিতীয়বার ছবিটি দেখেছেন। প্রথম দিন ছবিটি দেখার পর বাবা অনেকক্ষণ চুপ করে বসেছিলেন। শেষে বললেন, ‘উই আর প্রাউড অব ইউ।’

প্রথম ছবিতেই বাজিমাত! নিজের মধ্যে কোনো পরিবর্তন অনুভব করছেন?
কিছু পরিবর্তন তো হয়েছেই। নিজের কাঁধের ওপর ভার এখন একটু বেশি মনে হচ্ছে। এই ভার ঠিকভাবে বহন করতে না পারলে সব সফলতা ব্যর্থ হয়ে যাবে। পরের ছবিতেও আমাকে নিয়ে দর্শকের বড় আকাঙ্ক্ষা থাকবে। দর্শকের সেই আশা-আকাঙ্ক্ষা কতটুকু পূরণ করতে পারব, সেটা এখন বড় ব্যাপার।

ঈদে ২১টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি। দ্বিতীয় সপ্তাহে এই সংখ্যা বাড়বে?
প্রথম সপ্তাহে ঢাকা আর ঢাকার আশপাশের জেলায় ছবিটি মুক্তি পেয়েছে। প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্তৃপক্ষের কাছ থেকে জেনেছি, এই ২১টি প্রেক্ষাগৃহের দর্শকের চাহিদা দেখে বিভিন্ন জেলার প্রেক্ষাগৃহের মালিকেরা এখন ‘পোড়ামন ২’ ছবিটি নেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন। এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমেও বিভিন্ন জেলার দর্শক ছবিটি দেখার জন্য আগ্রহ প্রকাশ করছেন। সবকিছু দেখে মনে হচ্ছে, এই ২১টি হলের পাশাপাশি আগামী সপ্তাহে সংখ্যাটা অনেক বাড়বে।