পোস্টার দেখে মনে হচ্ছিল দেশেই আছি: শাকিব খান

>

এই ঈদে চিত্রনায়ক শাকিব খানের তিনটি ছবি মুক্তি পেয়েছে বাংলাদেশে, আরেকটি ছবি ভারতের কলকাতায়। বাংলাদেশে মুক্তি পেয়েছে ‘সুপার হিরো’, ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্যা মাইয়া’ ও ‘পাঙ্কু জামাই’ আর কলকাতায় ‘ভাইজান এলো রে’। গত সপ্তাহে ভারতের এসভি ফিল্মসের মাস্ক ছবির শুটিংয়ে অংশ নিয়েছেন তিনি। শিগগিরই নতুন দুটি ছবির গানের শুটিংয়ে থাইল্যান্ডে যাবেন ঢাকাই ছবির এই নায়ক। এসব নিয়ে কথা হলো তাঁর সঙ্গে।

শাকিব খান
শাকিব খান

এই ঈদে একসঙ্গে আপনার চারটি ছবি মুক্তি পেয়েছে। প্রেক্ষাগৃহে গিয়েছিলেন?
প্রতি ঈদেই নামাজ পড়ে গোপনে গোপনে ঢাকার মধ্যে আমার ছবির প্রেক্ষাগৃহগুলোতে ঘুরি। এবারও বেশ কয়েকটি হলে গিয়েছি। প্রেক্ষাগৃহগুলো দর্শকদের দারুণ ভিড় দেখেছি। খুবই ভালো লাগছিল।

বাংলাদেশের তিনটি ছবিই কি দর্শক সমানভাবে দেখছেন?
আমি তো প্রথম দিন নিজেই ঘুরেছি। তা ছাড়া বিভিন্ন মাধ্যম থেকে সংবাদ নিচ্ছি, সবখানেই সাড়া ভালো। তবে শুনতে পাচ্ছি, চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্যা মাইয়া ও সুপার হিরো ছবি দুটি দেখতে প্রেক্ষাগৃহে দর্শকের উপস্থিতি বেশি। পাঙ্কু জামাই আগের ছবি। ঈদে মুক্তি না দিলেই ভালো হতো।

কলকাতায় ‘ভাইজান এলো রে’ ছবির দর্শক প্রতিক্রিয়া কেমন?
ভাইজান এলো রের সঙ্গে জিতের সুলতান, সালমান খানের রেস ৩ মুক্তি পেয়েছে। তারপরেও ভাইজান এলো রে বেশ ভালো যাচ্ছে। ছবির পোস্টারে পুরো কলকাতা শহর ছেয়ে গেছে। সেখানে বড় বড় করে আমার ছবি ছাপা। পোস্টার দেখে মনে হচ্ছিল আমি বাংলাদেশেই আছি।

কথা থাকলেও আমদানির মাধ্যমে ‘ভাইজান এলো রে’ বাংলাদেশে মুক্তি পেল না। এ ব্যাপারে কিছু বলবেন?
না, এ ব্যাপারে কিছু বলার নেই। এটি আদালতের সিদ্ধান্ত। এর আগে আমদানি বা যৌথ প্রযোজনায় আমার ছবি অন্যায়ভাবে আটকানোর বিরুদ্ধে কথা বলেছি। এবার কিছুই বলিনি, বলতে চাইওনি।

‘মাস্ক’ ছবির শুটিং শেষ?
না, আর এক শিফট কাজ করলেই শেষ হয়ে যাবে। এবার শেষ করার জন্যই কলকাতায় গিয়েছিলাম। কিন্তু ঈদের কারণে শেষ না করেই দেশে ফিরতে হয়েছে। তবে ডাবিং করার সময় বাকি কাজটুকু শেষ করব।

শুনলাম নতুন ছবির গানের শুটিংয়ে থাইল্যান্ডে যাচ্ছেন?
২০ জুন থাইল্যান্ড যাওয়ার কথা আছে। ক্যাপ্টেন খান ও নতুন একটি ছবির গানের শুটিংয়ে অংশ নেব। ওখানে ১০ দিনের মতো কাজ হবে।

বাংলাদেশে মুক্তি পাওয়া ঈদের তিন ছবির কোনটিকে কত নম্বর দেবেন?
সুপার হিরো, চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্যা মাইয়া ছবি দুটির সঙ্গে পাঙ্কু জামাই তুলনা করলে হবে না। এটি আগের শুটিং করা ছবি। কারিগরিভাবে বাকি দুটি ছবির চেয়ে পিছিয়ে আছে।

আমার পছন্দের নায়িকা কে? বাংলাদেশের শবনম বুবলী, কলকাতার শ্রাবন্তী, নুসরাত জাহান না শুভশ্রী?
বাংলাদেশের বুবলী আর কলকাতার শ্রাবন্তী।

যাঁকে বিয়ে করবেন তাঁর মধ্যে কোন গুণটা থাকতেই হবে?
আগে মেয়ের ছবি ও বায়োডাটা পাঠান, তারপর বলি। (হাসি)