এনরিক-আনার দুই সন্তান দুই দলে

রুশ শিবিরে আনা কুর্নিকোভা ও ছেলে নিকোলাই
রুশ শিবিরে আনা কুর্নিকোভা ও ছেলে নিকোলাই

বাবা দুনিয়া কাঁপানো স্প্যানিশ গায়ক এনরিক ইগলেসিস আর মা বিশ্ববিখ্যাত রুশ টেনিস খেলোয়াড় আনা কুর্নিকোভা। তাঁদের যমজ সন্তান নিকোলাই ও লুসির বয়স মাত্র ৬ মাস। এর মধ্যেই দুই নবজাতক পড়েছে বেশ টানাহেঁচড়ায়। চলতি ‘ফিফা ফুটবল বিশ্বকাপ ২০১৮ ’-তে তারা কোন দলের পক্ষ নেবে, এটা ঠিক করে দিচ্ছেন তাদের মা-বাবা। আর তখনই বাধছে গণ্ডগোল। নবজাতকদের একজন বাবার কাঁধে চড়েছে স্পেনের সমর্থক হয়ে, আর অপরজন মায়ের কোলে রাশিয়ার হয়ে উচ্ছ্বাস দেখিয়েছে।

গত ১৬ ডিসেম্বর এনরিক ও আনার ঘরে জন্ম নেয় ছেলে নিকোলাই ও মেয়ে লুসি। জন্মের মাসখানেক পর তাদের কথা জানতে পারে এনরিক ও আনার ভক্তরা। নিকোলাই ও লুসির মা-বাবা দুজনই ফুটবলের দারুণ ভক্ত। তাই বিশ্বকাপ শুরু হওয়ার সঙ্গে সঙ্গে নিজ নিজ পছন্দের দলের হয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে হাঁক দেওয়া শুরু করে দিয়েছেন। ফুটবল বিশ্বকাপের প্রথম ম্যাচটিই ছিল আনার দেশ স্বাগতিক রাশিয়া ও সৌদি আরবের। সেদিন আনা তাঁর ছেলে নিকোলাইকে কোলে নিয়ে রাশিয়ার প্রতি সমর্থন প্রকাশ করেন।

আর ১৬ জুন ছিল এনরিকের দেশ স্পেনের বিপক্ষে পর্তুগালের খেলা। সেদিন মেয়ে লুসিকে দেখা যায় স্পেনের পতাকা গায়ে জড়ানো বাবা এনরিকের কাঁধে চড়ে উল্লাস করতে।

আনা ও এনরিকের এই দলাদলি তাঁর দুই নবজাতককে কোন দিকে নিয়ে যাবে, আর কোনো একটা ম্যাচে রাশিয়া-স্পেন মুখোমুখি হলে এই তারকা জুটির সংসারে কেমন গোল বাধবে, তা এখন ভাবার বিষয়। পিপল ম্যাগাজিন