'এখন খেলাটা উপভোগ করছি'

>টান টান উত্তেজনায় চলছে ‘বিশ্বকাপ ফুটবল ২০১৮’। এরই মধ্যে বিদায় নিয়েছে বেশির ভাগ দল। বাংলাদেশের তারকাদের মধ্যে অনেকেই যে দলকে সমর্থন করেছিলেন, সে দলগুলো উঠে আসেনি কোয়ার্টার ফাইনালে। প্রিয় দল বিদায় নিলেও রেখে গেছে দুঃখস্মৃতি। কেমন সেটা-বিদায় নেওয়া তিনটি বড় দলের সমর্থকদের কাছে জানতে চাওয়া হয়েছিল তা। কষ্টের অনুভূতি ছাপিয়ে সবাই বলছেন এবারের খেলা উপভোগের আনন্দটা।
চঞ্চল চৌধুরী
চঞ্চল চৌধুরী

মেসির হাতে কাপটা ভালো লাগত
চঞ্চল চৌধুরী, অভিনেতা
আর্জেন্টিনাকে নিয়ে আশা ছিল। তবে সেটা খুব বেশিদূর যায়নি। প্রথম রাউন্ড থেকে যেভাবে দ্বিতীয় রাউন্ডে উঠল, তাতেই ভালো লেগেছিল। দ্বিতীয় রাউন্ডে বিদায় নেওয়াটা খারাপ লাগলেও সান্ত্বনার জায়গা হলো, তারা চেষ্টা করেছে। ফ্রান্সের সঙ্গে খেলাটা উপভোগ্য ছিল। আমি বহুদিন ধরে আর্জেন্টিনাকে সমর্থন করি। এবার বেশি খারাপ লেগেছে মেসির জন্য। তাঁর হাতে কাপটা ভালো লাগত। তবে এবারের বিশ্বকাপে যাদের বলা হচ্ছে ছোট দল, তারা কিন্তু ছোট না। সব দলই বড় দল। হয়তো বেশ কিছু দলে তারকা খেলোয়াড় আছেন, এ কারণেই শুধু আলাদা করা যায়। ব্রাজিলের শেষ ম্যাচে নেইমারের খেলাটা ভালো লেগেছে। আমরা আসলে খেলাটাই উপভোগ করতে চাই।

সিয়াম আহমেদ
সিয়াম আহমেদ

স্পেন এভাবে চলে যাবে ভাবিনি
সিয়াম আহমেদ, অভিনেতা
আমার দল ছিল স্পেন। এভাবে চলে যাবে ভাবিনি। দলটা ২০১০-এ বিশ্বকাপ জিতেছিল। ভেবেছিলাম পরের বছর ভালো করবে। ২০১৪ সালে অনেক আশা নিয়ে খেলা দেখতে বসেছিলাম। সেবার প্রথম রাউন্ডেই বিদায় নিয়েছিল। একইভাবে ২০১৪ চ্যাম্পিয়ন জার্মানি ২০১৮ সালের প্রথম রাউন্ডেই বাদ। সেই হিসাবে স্পেন দ্বিতীয় রাউন্ড অবধি গিয়েছিল। স্পেনের কষ্টের কথা না বলে বরং ছোট অন্য দলগুলোর কথা বলি। ছোট দলগুলো এত ভালো করল যে প্রতিটি খেলাই অসাধারণ লেগেছে। তাই যত কাজের মধ্যেই থাকি না কেন, খেলাটা উপভোগ করার চেষ্টা করি।

মুমতাহিনা টয়া
মুমতাহিনা টয়া

জার্মানির খেলায় হতাশ হয়েছি
মুমতাহিনা টয়া, অভিনেত্রী
আমি শুরু থেকেই জার্মানিকে সমর্থন করি। এবারও করেছি। আর সারা জীবনই করতে চাই। দলটার খেলা সব সময় ভালো লাগে। এ ছাড়া গতবারের চ্যাম্পিয়ন তো তারাই। এই কারণে এবার বেশি আশা ছিল। আমার বিশ্বাস ছিল এবারও কাপ নেবে। কিন্তু সত্যি হতাশ হয়েছি।

ফ্রান্স বা বেলজিয়ামকে সমর্থন দেব
সাবিলা নূর, অভিনেত্রী
জার্মানি চলে যাওয়ায় অনেক খারাপ লাগছে। বড় কষ্ট হলো, জার্মানি এবার খারাপ খেলে হেরেছে। ভালো খেলে হারলে নিজেকে সান্ত্বনা দিতে পারতাম। এখন এই বিশ্বকাপের জন্য নতুন দল সমর্থন করার চিন্তা করছি। ফ্রান্স বা বেলজিয়ামকে সমর্থন দেব। এখনই চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি। আমার মনে হচ্ছে, এই দুইটার যেকোনো একটা দেশ এবার কাপ নেবে। রাশিয়াও নিতে পারে।

সাবিলা নূর
সাবিলা নূর