সিনেমা নিয়ে আলাদা আগ্রহ নেই: তানজিন তিশা

>একটা সময় অভিনয় নিয়ে ‘সিরিয়াস’ ছিলেন না খুব একটা। কিন্তু এখন অভিনয়ের বাইরে আর কিছু ভাবতে পারছেন না তানজিন তিশা। তাই গত জুনে ঈদের পর থেকেই শুরু করে দিয়েছেন সামনের ঈদের কাজ। এরই মধ্যে শেষ করেছেন কয়েকটি নাটকের শুটিং। আগামীকাল এনটিভিতে রাত ৯টা ৫ মিনিটে দেখানো হবে তিশা অভিনীত নাটক আমার দোসর যে জন। এই নাটকের সূত্রে তাঁর সঙ্গে আলাপ। কথায় কথায় চলে আসে আরও অন্য প্রসঙ্গ।
তানজিন তিশা
তানজিন তিশা

এখন কী নিয়ে ব্যস্ত?
ঈদের পর গত ২৬ জুন থেকে কাজ শুরু করেছি। সবই ঈদুল আজহার জন্য। গত ঈদ থেকে দর্শকের এত ইতিবাচক সাড়া পেয়েছি যে এটা আমাকে আরও পরিশ্রমী হতে উৎসাহ দিয়েছে। এরই মধ্যে তিনটি একক নাটকের কাজ করে ফেলেছি। সামনে আরও কিছু কাজ করব।

‘আমার দোসর যে জন’ নাটকটি কেন দর্শক দেখবেন? দুটি কারণ বলুন। 
প্রথম কারণ হলো নাটকে আমার সহশিল্পী তৌসিফ। তাঁর সঙ্গে জুটি বেঁধে আগে যে কাজগুলো করেছি, তা প্রশংসিত হয়েছে। সেই থেকেই বুঝতে পারি যে আমাদের রসায়ন দর্শক হয়তো পছন্দ করছেন। আর তা এই নাটকে আবার দেখা যাবে। দ্বিতীয় কারণ হলো এর গল্প। প্রতিটি দৃশ্যেই মনে হবে যে এরপর কী হয় দেখি। এই কৌতূহলের জন্যই দর্শক নাটকটি দেখতে আগ্রহী হবেন।

এ সময়ের বেশির ভাগ টিভি অভিনয়শিল্পীই সিনেমায় কাজ করার ব্যাপারে বেশ আগ্রহী। আপনিও কি তাই? 
সিনেমায় অভিনয়ের ব্যাপারে এত আলাপ-আলোচনা হয়েছে যে এটা নিয়ে কথা বলতে বলতে আমি ক্লান্ত। সত্যি বলতে সিনেমা নিয়ে আমার আলাদা আগ্রহ নেই। ছোট বা বড় পর্দা বলে আমি কিছু আলাদা করতে চাই না। আমার কাছে এখন অভিনয়টা মুখ্য, পর্দা বড় কি ছোট, সেটা বিষয় নয়।

ফুটবল বিশ্বকাপ দেখছেন? কোন দল সমর্থন করেন?
ফুটবল বিশ্বকাপ নিয়ে তেমন আগ্রহ নেই। তবে গত ঈদে ফুটবলবিষয়ক গল্প নিয়ে কয়েকটি নাটকে অভিনয় করার পর অনেকেই আমাকে এখন প্রশ্ন করেন, ‘আপনি কি আর্জেন্টিনা সাপোর্ট করেন?’ আমার আসলে আর্জেন্টিনার প্রতি দুর্বলতা ছিল। কারণ, আমার বাবা আর্জেন্টিনার সমর্থক।

এক স্যুটকেসভর্তি মেকআপ আর ডিজাইনার ড্রেস, অন্যদিকে বিশ্ব ভ্রমণের সুযোগ-দুটির মধ্য থেকে কোনটি বেছে নেবেন? 
অবশ্যই বিশ্ব ভ্রমণের সুযোগ। বিশ্ব ভ্রমণের ফাঁকে ফাঁকে বাকি সব কিনে নিতে পারব।

জীবনে পাওয়া সবচেয়ে বড় শিক্ষা কী? 
দুটি শিক্ষা পেয়েছি এ জীবনে। এক. সবার আগে নিজেকে প্রাধান্য দিতে হবে। দুই. কোনো মানুষকে সহজে বিশ্বাস করা যাবে না। বিশ্বাস করার আগে হাজারবার ভাবতে হবে।

আপনার চোখে এ সময়ের সবচেয়ে সুন্দরী ও আকর্ষণীয় অভিনেত্রী কে?
মেহ্জাবীন ও মম আপুকে আমার খুবই ভালো লাগে।