আমদানি করা ৪ ছবি আসছে

সুলতান: দ্য স্যাভিয়র ছবিতে মিম। ছবিটি গতকাল মুক্তি পাওয়ার কথা ছিল
সুলতান: দ্য স্যাভিয়র ছবিতে মিম। ছবিটি গতকাল মুক্তি পাওয়ার কথা ছিল

বাংলাদেশের প্রেক্ষাগৃহে প্রদর্শনের জন্য নতুন চারটি ভারতীয় বাংলা ছবি আমদানির অনুমোদন দিল তথ্য মন্ত্রণালয়। ছবি চারটি হলো ভাইজান এলো রে, পিয়া রে, সুলতান: দ্য স্যাভিয়র ও ফিদা। গত বৃহস্পতিবার বাংলাদেশের আমদানিকারকদের করা আবেদন যাচাই-বাছাই করে এই চার ছবির অনুমোদন দেয় তথ্য মন্ত্রণালয়। বিষয়টি নিশ্চিত করেছেন তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র বিভাগের এক কর্মকর্তা।

নাম প্রকাশ না করার শর্তে তথ্য মন্ত্রণালয়ের এই কর্মকর্তা বলেন, চারটি ছবি আমদানি করার অনুমোদন দেওয়া হয়েছে। শিগগিরই আমদানিকারকেরা অনুমোদনের চিঠি পেয়ে যাবেন।

আমদানির পর বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা পড়বে ছবি চারটি। সেখান থেকে ছাড়পত্র পেলেই বাংলাদেশের প্রেক্ষাগৃহে ছবিগুলো মুক্তি পাবে।

কথা ছিল জুলাই মাসজুড়ে পর্যায়ক্রমে বাংলাদেশের প্রেক্ষাগৃহে আমদানি করা ভারতীয় বাংলা ছবিগুলো মুক্তি পাবে। মুক্তির বহরে সবার আগে নাম ছিল ভারতের টালিউডের জিৎ ও বাংলাদেশের বিদ্যা সিনহা মিম অভিনীত সুলতান: দ্য স্যাভিয়র ছবিটির। আমদানিকারকের লক্ষ্য ছিল ৬ জুলাই ছবিটি এ দেশে মুক্তি দেবে। কিন্তু তথ্য মন্ত্রণালয় থেকে অনুমোদন পেতে দেরি হওয়ায় গতকাল মুক্তি পায়নি ছবিটি। এসব তথ্য জানা গেছে ছবির আমদানিকারক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে। এই প্রতিষ্ঠান আমদানি করা আরও দুই ছবি ফিদা ও পিয়া রের পরিবেশনার কাজও করছে।

ভাইজান এলো রে ছবিটির আমদানিকারক প্রতিষ্ঠান ইউ এন আহমেদ ট্রেডার্সের পক্ষ থেকে জানানো হয়েছে, ২০ জুলাই ভাইজান এলো রে মুক্তি পাবে। তবে এর আগে সেন্সর বোর্ড থেকে পেতে হবে ছাড়পত্র।

উল্লেখ্য, সুলতান: দ্য স্যাভিয়র ও ভাইজান এলো রে ছবি দুটি আমদানি করা ছবি হিসেবে গত ঈদুল ফিতরে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু আদালত নির্দেশ দিয়েছেন, ঈদ কিংবা পয়লা বৈশাখের মতো উৎসবে বাংলাদেশের প্রেক্ষাগৃহে আমদানি করা ছবি চলবে না। এ জন্য ঈদের পর থেকেই ছবিগুলো মুক্তি দেওয়ার তোড়জোড় শুরু হয়েছে।