বিশ্বকাপ ফুটবল শেষে 'দেবী'র প্রচারণা

তিল ডাঙ্গার মেয়ে টেলিছবির দৃশ্যে শবনম ফারিয়া
তিল ডাঙ্গার মেয়ে টেলিছবির দৃশ্যে শবনম ফারিয়া

আগামী শনিবার বেলা সাড়ে তিনটায় চ্যানেল আইতে প্রচারিত হবে টেলিছবি ‘তিল ডাঙ্গার মেয়ে’। দয়াল সাহার লেখা টেলিছবিটি পরিচালনা করেছেন সাজ্জাদ সুমন। এতে অভিনয় করেছেন শবনম ফারিয়া। ফারিয়ার সঙ্গে টেলিছবিটি নিয়েই কথা শুরু হয়। এরপর আরও বেশ কয়েকটি বিষয় উঠে আসে।

‘তিল ডাঙ্গার মেয়ে’ টেলিছবিটি কেমন?
তিল ডাঙ্গা নামে একটি গ্রামের একটি মেয়ের গল্প নিয়ে এই টেলিছবি। মেয়েটির বাড়ি অন্য গ্রামে। মা-বাবা নেই। বড় হয়েছে তিল ডাঙ্গা গ্রামে খালার বাসায়। গ্রামের একটি ছেলের সঙ্গে মেয়েটির প্রেম হয়। দুজনই একটি ফাঁদে পড়ে। সেখান থেকেই এর গল্প বাঁক নেয় অন্যদিকে। আপাতত এতটুকুই থাক...

নাটকে তিল ডাঙ্গা গ্রাম কোথায় দেখানো হয়েছে?
আমরা গাজীপুরে শুটিং করেছি। ওখানকার বালু নদের ধারের একটি গ্রামকে তিল ডাঙ্গা গ্রাম হিসেবে দেখানো হয়েছে। ওখানেই পুরো টেলিছবির শুটিং হয়েছে।

ঈদের নাটকের কাজ শুরু হয়েছে?
হ্যাঁ। এর মধ্যে নেপাল থেকে ঈদের দুটি নাটকের কাজ শেষ করে এলাম। একটি পরিচালনা করেছেন অঞ্জন আইচ, অন্যটি দীপু হাজরা। তবে ঢাকায় এসে এখনো ঈদের কাজ শুরু করতে পারিনি। কাজের প্রস্তুতি চলছে। বাংলাভিশনে সিনেমাটিক নামে নতুন একটি ধারাবাহিকের প্রচার শুরু হয়েছে। আপাতত সেটার শুটিং করছি।

‘দেবী’ সিনেমার মুক্তি তো ঘনিয়ে এসেছে। শুরু হয়েছে প্রচারণাও...
হ্যাঁ। আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পাবে ছবিটি। এখন ভারতে শেষ দিকের কিছু কাজ চলছে। এটা আমার প্রথম সিনেমা। অনেক অধীর হয়ে অপেক্ষা করছি।

ছবির প্রচারণায় নামবেন না?
বিশ্বকাপ ফুটবল চলায় অপেক্ষা করছি। খেলা শেষ হলেই দেবীর প্রচারণায় নেমে যাব আমরা।

শেষ তিন প্রশ্ন
আপনার বাজে অভ্যাস কী?
মুখের ওপর কথা বলে দিই।

সহশিল্পী খারাপ অভিনয় করলে কীভাবে বলেন?
সরাসরি বলি না। পরিচালককে বলি।

বিয়ের জন্য পাত্রের মধ্যে কোন গুণটি থাকাই লাগবে?
রসবোধ