শীর্ষে ক্লুনি ও কাইলি

কাইলি জেনার
কাইলি জেনার

এক বছরের মধ্যে সবচেয়ে বেশি উপার্জন করে ফোর্বস সাময়িকীর ধনী তারকাদের তালিকায় উঠে এল হলিউড অভিনেতা জর্জ ক্লুনির নাম। সম্প্রতি ফোর্বস সাময়িকী প্রকাশ করেছে সবচেয়ে বেশি উপার্জনকারী ১০০ তারকার তালিকা। তাতে বিনোদন জগতের তারকাদের মধ্যে সবার ওপরে আছেন ক্লুনি। এই তালিকায় ক্রীড়াবিদ, সংগীতজ্ঞ, কৌতুকাভিনেতা, টিভি ব্যক্তিত্বসহ বিনোদন জগতের বিভিন্ন শাখার তারকা ব্যক্তিদের নাম উঠে এসেছে। ফোর্বসের তালিকায় সর্বোচ্চ উপার্জনকারী হিসেবে জর্জ ক্লুনি আছেন দ্বিতীয় অবস্থানে। ১ নম্বর অবস্থানে আছেন বক্সিং তারকা ফ্লয়েড মেওয়েদার। তালিকার তৃতীয় অবস্থান ঠাঁই করে নিয়েছেন মডেল ও ব্যবসায়ী কাইলি জেনার।

জর্জ ক্লুনির গত এক বছরের আয় ২৩ কোটি ৯০ লাখ মার্কিন ডলার। গত বছরের জুন মাস থেকে এ বছরের জুন পর্যন্ত তারকাদের আয় হিসাব করে ফোর্বস তালিকাটি বানিয়েছে। অভিনয়ের পাশাপাশি জর্জ ক্লুনির আয়ের সিংহভাগ এসেছে তাঁর অ্যালকোহল কোম্পানি থেকে। ক্লুনির পরই আছেন মার্কিন টিভি ব্যক্তিত্ব ও মডেল কাইলি জেনার। ২০ বছর বয়সী কাইলির বার্ষিক আয় ১৬ কোটি ৬০ লাখ মিলিয়ন ডলার।

সবচেয়ে বেশি উপার্জনকারী প্রথম ১০ তারকার মধ্যে আরও আছেন হলিউড তারকা ডোয়াইন জনসন, গানের দল ইউ টু, কোল্ডপ্লে ও সংগীতশিল্পী এড শিরান।

এ ছাড়া সেরা ৫০ জনের মধ্যে উল্লেখযোগ্য নামগুলো হলো ব্রুনো মারস (১১), এলেন ডিজেনারস (১৫), কেটি পেরি (১৯), রবার্ট ডাউনি জুনিয়র (২০), টেলর সুইফট (২১), জে জি (২৫), ব্যান্ড গানস অ্যান্ড রোজেস (২৭), কিম কারদাশিয়ান (৩০), ক্রিস হ্যামসওর্থ (৩১), বিয়ন্সে (৩৫), কেনড্রিক লামার (৩৭) ও দ্য উইকেন্ড (৩৯)।

এবার বলিউডে খানদের টপকে ফোর্বসের এই তালিকায় জায়গা করে নিয়েছেন অক্ষয় কুমার। তাঁর অবস্থান ৭৬ নম্বরে। এর পরই আছেন ভাইজান সালমান খান। তিনি এই তালিকায় ৮২ নম্বরে আছেন। অক্ষয়ের আয় ৪ কোটি মার্কিন ডলার। ফোর্বস, বিবিসি