ভারতের টাইমস মিউজিকে মুক্তি পেল জ্যাকোর গান

ইংরেজি গানের শিল্পী হিসেবেই আবির্ভাব ঘটেছিল আলী জ্যাকোর। তবে এবার তিনি বাংলা গান নিয়ে হাজির হয়েছেন। আর সেটি মুক্তি পেয়েছে ভারতের ‘টাইমস মিউজিক’ এর ব্যানারে। টাইমস মিউজিক ভারতের প্রভাবশালী ‘টাইমস গ্রুপ’ এর সংগীত ও বিনোদনবিষয়ক অঙ্গ প্রতিষ্ঠান।

আজ বৃহস্পতিবার প্রতিষ্ঠানটি তাদের নিজস্ব ইউটিউব চ্যানেলে জ্যাকোর ‘আপন হইলো পর’ শীর্ষক গানটির আনুষ্ঠানিক মুক্তি দেয়। তার আগেই আইটিউন, স্পোটিফাই, অ্যামাজনসহ ইন্টারনেট জগতের বিভিন্ন মাধ্যমে গানটির অডিও-ভিডিও ছাড়ে তারা।

আলী জ্যাকো প্রথম আলোকে বলেন, ইংরেজি গান দিয়ে শুরু করলেও বাংলা গানের প্রতি ভালোবাসা তাঁর সব সময়ের। বিশেষ করে বাংলা লোক ও বাউল গানের প্রতি। সুনামগঞ্জের ছাতকের এই সন্তান বলেন, যুক্তরাজ্যে বসবাস করলেও তিনি বাংলাদেশরই সন্তান। তাই বাংলা গান করবেন না-তা কি করে হয়?

জ্যাকোর বাউল ঘরানার এই গানটির কথা লিখেছেন ও সুর করেছেন জুবায়ের বাবু। আর সংগীতায়োজনের কাজটি তাঁরা দুজনে মিলেই করছেন। যুক্তরাজ্যের নিউক্যাসলের একটি সমুদ্র সৈকতে গানটির ভিডিওচিত্র ধারণ করা হয়।

আলী জ্যাকো জানান, ইংরেজি, বাংলা ও হিন্দি-তিন ভাষাতেই তিনি গান করছেন। তাঁর আরও একটি বাংলা গানের কাজ প্রায় শেষ পর্যায়ে। আর শিগগিরই মুক্তি পাবে তাঁর গাওয়া প্রথম হিন্দি গান। এ বছর মোট ১১টি গান মুক্তি দেওয়ার পরিকল্পনা নিয়ে কাজ চলছে বলে জানান জ্যাকো। সেই পরিকল্পনায় ইতিমধ্যে ৬টি গান মুক্তি পেয়েছে। আর সবকটি গানের সঙ্গে থাকছে মিউজিক ভিডিও।