নিউইয়র্ক থেকে বললেন, 'না'

আরিফিন শুভ
আরিফিন শুভ

বিরতির পর পূর্ণিমার ফিরে আসার ছবি হতে যাচ্ছে ‘জ্যাম; প্রেমের চাটনী’। এরই মধ্যে জমকালো এক সংবাদ সম্মেলনের মাধ্যমে পূর্ণিমার নাম ঘোষণাও করা হয়। সাংবাদিক আহমেদ জামান চৌধুরীর গল্পের এই ছবিতে ফেরদৌস আর ঋতুপর্ণার অভিনয়ের কথাও চূড়ান্ত। ঢালিউডের বাতাসে জোর গুঞ্জন—এই ছবিতে পূর্ণিমার সহশিল্পী হবেন ঢালিউডের এই সময়ের জনপ্রিয় নায়ক আরিফিন শুভ। কিন্তু নিউইয়র্ক থেকে তিনি বললেন, ‘না’।

এ মাসের তৃতীয় সপ্তাহে যুক্তরাষ্ট্রে গেছেন আরিফিন শুভ। ফিরবেন আগস্টের মাঝামাঝি। এসেই নতুন ছবির কাজ শুরু করবেন। এরই মধ্যে খবর রটে, আরিফিন শুভ জুটি হয়ে পূর্ণিমার সঙ্গে নতুন ছবি ‘জ্যাম; প্রেমের চাটনী’তে কাজ করবেন। কিন্তু আজ শুক্রবার আরিফিন শুভর সঙ্গে কথা হলে যুক্তরাষ্ট্র থেকে তিনি প্রথম আলোকে বলেন, ‘পরিচালক আমার সঙ্গে বেশ কয়েকবার যোগাযোগ করেছেন। গল্পও শুনিয়েছেন। কিন্তু গল্পের সঙ্গেও নিজেকে এখনো মানিয়ে নিতে পারিনি। মনে হয় না ছবিটিতে অভিনয় করা হবে। তা ছাড়া আমার মন থেকেও সায় দিচ্ছে না। তাই সিদ্ধান্ত নিয়েছি ছবিটিতে কাজ না করার।’

‘জ্যাম; প্রেমের চাটনী’ ছবিটি পরিচালনা করবেন নঈম ইমতিয়াজ নেয়ামূল। নাটক আর বিজ্ঞাপনচিত্র বানালেও কয়েক বছর আগে ফেরদৌস ও মৌসুমীকে নিয়ে ‘এক কাপ চা’ শিরোনামের একটি ছবি নির্মাণ করেন তিনি। প্রয়াত নায়ক মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলি ফিল্মস থেকে ‘জ্যাম; প্রেমের চাটনী’ ছবিটি নির্মিত হবে। অক্টোবর থেকে শুটিং শুরু হওয়ার কথা।

আরিফিন শুভর যুক্তরাষ্ট্রে যাওয়ার প্রধান কারণ কয়েকটি স্টেজ শোতে পারফর্ম করা। স্টেজ শোর ফাঁকে যুক্তরাষ্ট্রের নানা জায়গা ঘুরেও দেখছেন তিনি। সিনেমার মানুষ অথচ হলিউডে যাবেন না তা কী করে হয়! গতকাল বৃহস্পতিবার তিনি গিয়েছিলেন ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেস শহরে হলিউড স্টুডিও দেখতে। এবারই প্রথম তাঁর সেখানে যাওয়া হয়েছে এবং দারুণ এক অভিজ্ঞতা হয়েছে বলে জানান তিনি।