অচেনা নাটালি

নাটালি পোর্টম্যান
নাটালি পোর্টম্যান
নাটালি পোর্টম্যান
নাটালি পোর্টম্যান

এই নাটালি পোর্টম্যানকে চেনা দায়। নাসার নভোচারীদের পোশাক পরেছেন। ছোট করে চুল ছাঁটা। চেহারায় একেবারে সাদামাটা মেকআপ। নাটালির এই রূপ নাসা নভোচারী লুসি কোলার চরিত্রের। নাসা ক্যাপ্টেন লিসা নোবাকের ত্রিভুজ প্রেমকাহিনি নিয়ে করা চলচ্চিত্রে এভাবেই দেখা যাবে নাটালি পোর্টম্যানকে।

কথা ছিল চরিত্রটি করবেন রিজ উইদারস্পুন। কিন্তু রিজ চরিত্রটি ছেড়ে দিলে নাটালিকে বেছে নেন পরিচালক। এবার নাসার একজন ক্যাপ্টেনরূপেই রুপালি পর্দায় ধরা দেবেন এই অভিনেত্রী। ‘পেল ব্লু ডট’ নামের এই চলচ্চিত্রটি পরিচালনা করবেন নোয়া হোলি। এই ছবিটির মাধ্যমে নোয়া হোলির পরিচালক হিসেবে রুপালি পর্দায় অভিষেক ঘটবে। ফারগো ও লিজন-এর মতো টিভি সিরিজ দিয়ে নিজের হাতকে বেশ পোক্তও করেছেন তিনি।

ছবির গল্প লিসা নোবাকের একটি ঘটনাকে কেন্দ্র করে। ২০০৭ সালে সাবেক প্রেমিক বিল ওফেলাইন ও তাঁর প্রেমিকাকে ধাওয়া করে ৯০০ মাইল রাস্তা গাড়ি চালিয়েছিলেন এই ক্যাপ্টেন। ধাওয়া করার সময় তাঁর সঙ্গে ছিল ছুরি ও আগ্নেয়াস্ত্র। সেই সময় এ ঘটনাটি বেশ আলোড়ন তোলে। এই সত্য ঘটনা অবলম্বন করেই গড়ে উঠেছে ছবিটির গল্প।

জুন মাসের দিকে ছবির শুটিং শুরু হয়েছে। আগামী সেপ্টেম্বরের মধ্যেই শেষ করার পরিকল্পনা। আগামী বছরে ছবিটি মুক্তি পাওয়ার কথা। এ ছাড়া নাটালি পোর্টম্যানকে দেখা যাবে সংগীত নিয়ে চলচ্চিত্র ভক্স লাক্স-এ। সেখানে তাঁকে এক পপ তারকার চরিত্রে দেখা যাবে। এ বছরের সেপ্টেম্বরেই ছবিটি ভেনিস চলচ্চিত্র উৎসবে উদ্বোধনী প্রদর্শনী হওয়ার কথা। এসশোবিজ