'এ যুগের আলাদিন' মহিলা সমিতিতে

‘এ যুগের আলাদিন’ নাটকের একটি দৃশ্য
‘এ যুগের আলাদিন’ নাটকের একটি দৃশ্য

আলাদিন বোকা মানুষ। নয়তো এই স্বার্থপরতার কালে এসে কেউ সত্যবাদী, উদার, নির্মোহ ও নীতিমান মানুষ হতে পারে? নিজের জন্য না ভেবে পরের জন্য সবকিছু উজাড় করে দিতে পারে? এ রকম একজন সাদাসিধে মানুষের গল্প নিয়ে নাটক ‘এ যুগের আলাদিন’।

আরব্য কাহিনির চরিত্রগুলোর এ সময়ের জীবন নিয়ে নাটক। আলাদিনের বিশ্বস্ত কর্মচারী ফটিক তোষামোদী ও চাটুকার, আদতে স্বার্থপর। আলাদিনের সরলতা ও বিশ্বাসের সুযোগ নিয়ে তাঁর ব্যবসা প্রতিষ্ঠানের ক্ষতি করে ফটিক। এতে দারিদ্র্য নেমে আসে আলাদিনের সংসারে। একদিন জীর্ণ চেরাগ ঘষে দৈত্য হাজির করে তার কাছে সাহায্য চায় আলাদিন। দৈত্য আলাদিনকে এনে দেয় মূল্যবান স্বর্ণমুদ্রা। সেসব ধনরত্ন চুরি করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে ফটিক।

আগামী শনিবার সন্ধ্যা সাতটায় বেইলি রোডের মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে নাটকটি মঞ্চস্থ করবে মুক্তালয় নাট্যাঙ্গন। ‘এ যুগের আলাদিন’ দলটির নবম প্রযোজনা। নাটকটি লিখেছেন শেখ আলাউদ্দিন, নির্দেশনা দিয়েছেন আমিনুল হক।

‘এ যুগের আলাদিন’ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন মাধুরী খন্দকার, আমিনুল হক, শেফালি কুসুম, আশিকুন নবী, মাহমুদ হাসান, আসমা আলম, গোলাম কিবরিয়া, সাকিলা মিতু, মফিজুর রহমান, শ্যামল বিশ্বাস, ফারহান মৃধা, কোহিনুর ইসলাম।