ইদ্রিস এলবা নতুন বন্ড?

ড্যানিয়েল ক্রেইগ ও ইদ্রিস এলবা
ড্যানিয়েল ক্রেইগ ও ইদ্রিস এলবা

‘জেমস বন্ড’ বদলের সময় এসেছে। খবর ছড়িয়েছে, অভিনেতা ইদ্রিস এলবা হতে যাচ্ছেন পরবর্তী জেমস বন্ড। ‘লুথার’ ছবির এই তারকাকে বন্ড হিসেবে দেখতে উদগ্রীব দর্শক। কেননা ইতিমধ্যে গোয়েন্দা হিসেবে বিভিন্ন ছবিতে দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন তিনি।

যুক্তরাজ্য থেকে প্রকাশিত ‘দ্য ডেইলি স্টার’-এর এক প্রতিবেদকের বরাত দিয়ে সিএনএন জানায়, ইদ্রিস আসতে পারেন। পরিচালক অ্যান্টনি ফুকুয়া বলেছেন, প্রযোজক বারবারা ব্রুকলি মনে করেন, চরিত্রটিতে বৈচিত্র্য আনতে হলে ইদ্রিস এলবার জন্য দরজা খুলে দেওয়া দরকার। যদিও এখন পর্যন্ত কোনো পক্ষই নিশ্চিত করেননি যে ইদ্রিস এলবা ইতিমধ্যে জেমস বন্ড হিসেবে কাজ করছেন বা করবেন। কেবল টুইটারে এ নিয়ে শুরু হয়েছে ব্যাপক উত্তেজনা। বন্ডভক্ত, সাংবাদিক ও চলচ্চিত্রসংশ্লিষ্ট ব্যক্তিরা মন্তব্যের পিঠে মন্তব্য করে চলেছেন এ বিষয়ে।

সাবেক বন্ড তারকা পিয়ার্স ব্রসন্যান ২০১৫ সালে এক রেডিও অনুষ্ঠানে বলেছিলেন, ইদ্রিস এলবা বন্ড হিসেবে ভালো করবেন। এর এক বছর আগে ২০১৪ সালে এলবা সিএনএনকে বলেছিলেন, চরিত্রটিতে কাজ করতে পারলে তাঁর ভালো লাগবে।

কেন ভালো লাগবে? ইদ্রিস এলবা বলেন, ‘এটা সম্মানজনক ব্যাপার। এই চরিত্রে কাজ করতে পারলে সুন্দর সুন্দর স্যুট পরতে পারব, দারুণ সব গাড়ি চালাতে পারব, দুষ্টু লোকেদের পেটাব আর সুন্দরী মেয়েদের সঙ্গে প্রেম করতে পারব। ব্যাপারটা ভালো না!’ সিএনএন