আশির দশকে গ্যাল গ্যাদত!

দ্য ব্রেকফাস্ট ক্লাব ছবির আদলে প্রকাশ করা আলোকচিত্র
দ্য ব্রেকফাস্ট ক্লাব ছবির আদলে প্রকাশ করা আলোকচিত্র

১৯৮৫ সালের ছবি ‘দ্য ব্রেকফাস্ট ক্লাব’। এই ছবির পোস্টারের আদলে ধারণ করা একটি আলোকচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে আছেন এই সময়ের ‘ওয়ান্ডার ওম্যান’ ছবির নায়িকা গ্যাল গ্যাদত। শুধু তা-ই নয়, ওই ছবির পোস্টারের আদলে তৈরি করা ছবিটিতে চরিত্রগুলো সাজানো হয়েছে ‘ওয়ান্ডার ওম্যান’ ছবির দ্বিতীয় কিস্তি ওয়ান্ডার ওম্যান ১৯৮৪-এর অভিনয়শিল্পীদের দিয়ে।

গ্যাল গ্যাদত
গ্যাল গ্যাদত

ছবিটি টুইটারে দিয়েছে কমিক বুক মুভি। কেন তারা এটি করেছে, এটি খুঁজতেই এখন মরিয়া ডিসি কমিকসের ভক্তরা। ওয়ান্ডার ওম্যান-এর দ্বিতীয় কিস্তির প্রচার করার জন্যই কি পোস্টারের আদলে এই আলোকচিত্র করা হয়েছে? নাকি এই অভিনয়শিল্পীরাই নিয়ে আসছেন ব্রেকফাস্ট ক্লাব ছবির সিক্যুয়েল, তা অজানা। অবশ্য গ্যাল গ্যাদতও এ নিয়ে মুখ খোলেননি। মুখ খোলেননি ছবির অন্য অভিনয়শিল্পীরাও। তবে ওয়ান্ডার ওম্যান ছবির পরিচালক প্যাটি জেনকিনস বললেন, ‘এবারের ছবি যে সময়কে ধরে তৈরি করা হয়েছে, ওই সময়টাতে আধুনিকতা ও আধুনিক বিশ্বের শুরু হয়েছিল।’ জেনকিনস বিষয়টি আরও খোলাসা করে বলেন, ‘আশির দশকে আমি বেড়ে উঠেছি। এটা মানুষের জন্য সবচেয়ে খারাপ ও ভালো সময় ছিল! এই সময়টা ছিল খুবই অসাধারণ ও নান্দনিক। অসাধারণ কিছু সংগীত এই সময়ে তৈরি হয়েছিল। এর সঙ্গে সঙ্গে অনেক খারাপ ঘটনাও ঘটেছিল এই আশির দশকেই। সেই সময়ের আদলে ওয়ান্ডার ওম্যানকে দেখতে কেমন লাগে? এটা ছিল আমাদের একধরনের রোমাঞ্চকর কল্পনা।’

আসলে প্যাটির সেই সময়ের ভালো লাগা থেকেই নিজের ‘ওয়ান্ডার ওম্যান’ দল নিয়ে তৈরি করেন দ্য ব্রেকফাস্ট ক্লাব ছবির পোস্টারের আদলে তাদের নতুন ছবির আলোকচিত্রটি। তবে হলিউডের মতো নামকরা ও পেশাদার জায়গায় সবকিছু তো শুধু ভালো লাগার জন্যই তৈরি হয় না! নিশ্চয়ই এর পেছনেও কোনো কারণ থাকতে পারে-এমন জল্পনা হলিউডজুড়ে। সূত্র: এন্টারটেইনমেন্ট টুনাইট।