এমার বদলি এমা?

এমা ওয়াটসন ও এমা স্টোন
এমা ওয়াটসন ও এমা স্টোন

দুজনই সুন্দরী। অভিনেত্রীও। নামেও মিল আছে। তবে একজন আমেরিকান, আরেকজন ইংরেজ। এই অভিনয়শিল্পীদের একজনের ছেড়ে দেওয়া কাজই করতে যাচ্ছেন আরেকজন। হলিউডে লিটল উইমেন ছবির রিমেক হচ্ছে। তাতে অভিনয় করার কথা ছিল মার্কিন অভিনেত্রী এমা স্টোনের। কিন্তু সময় দিতে না পারায় এই ছবিতে দেখা যাবে না তাঁকে। এমা স্টোনের বদলে দেখা যেতে পারে ইংরেজ সুন্দরী এমা ওয়াটসনকে।

অন্য একটি ছবির কাজের জন্য স্টোনকে ছেড়ে দিতে হচ্ছে এই ছবিটি। ফক্স সার্চলাইটের ছবি দ্য ফেভারিট ছবির প্রচার কাজে ব্যস্ত থাকবেন তিনি। তাই সনি পিকর্চাস তাড়াতাড়ি এই সিদ্ধান্ত নিয়েছে। এতে সনিরই সুবিধা। স্টোনের বদলি হিসেবে ওয়াটসনকে নিলে আগামী মাসেই কাজ শুরু করতে পারছে তারা। তবে ওয়াটসনকে কোন চরিত্রের জন্য নেওয়া হচ্ছে, তা এখনো গোপন। যেহেতু এমা স্টোনের বদলি হিসেবে নেওয়া হবে সেহেতু এমার চরিত্র মেগ মার্চ-রূপেই দেখা যেতে পারে ইংরেজ সুন্দরীকে। তবে শুধু এমাই নন, এই ছবিতে দেখা যাবে আরেক নামজাদা তারকা মেরিল স্ট্রিপকেও।

ছবিটি পরিচালনার ভার পড়েছে গ্রেটা গারউইংসের কাঁধে। অস্কারে তাঁর ছবি লেডি বার্ড মনোনীত হয়েছিল। লিটল উইমেন ছবিটি একই নামের লুইসা মে অ্যালকটের উপন্যাস অবলম্বনে তৈরি। ছবির গল্প মার্চ পরিবারের চার বোনকে নিয়ে। আমেরিকান গৃহযুদ্ধের সময়ের ঘটনা। মেগ, বেথ, জো ও অ্যামি তাদের মায়ের সঙ্গে থাকে। বাবা যুদ্ধ করতে বাড়ি থেকে দূরে চলে গেছেন। মেয়েরা তাদের মায়ের সঙ্গে জীবনযাপন করতে একের পর এক সংগ্রাম করে যায়।

বিবিসিতে এটি মিনি সিরিজ হিসেবে প্রচারিত হয়। এ ছাড়া ১৯৯৪ সালে এই গল্প নিয়ে একটি চলচ্চিত্রও বানানো হয়। এবার আবার ছবিটি বানানোর উদ্যোগ নেওয়া হলো। তবে ছবিটি কবে মুক্তি পাবে তা এখনো জানানো হয়নি। সূত্র: এস শোবিজ