প্রথম আলো অনলাইনে আজ প্রিয়াঙ্কা গোপের গান

প্রিয়াঙ্কা গোপ
প্রিয়াঙ্কা গোপ

‘প্রথম আলো অনলাইনে আজ আমি গান করব। সত্যিই এটা একেবারেই নতুন অভিজ্ঞতা। এভাবেও গান গাওয়া যেতে পারে! ঈদের দিন সন্ধ্যায় জলের গানের গান শুনছিলাম, তখনই মনে হয়েছিল। আজ আমাকে আমন্ত্রণ জানানো হয়েছে, খুব ভালো লাগছে। প্রস্তুতি নিচ্ছি।’ বললেন প্রিয়াঙ্কা গোপ। তিনি শাস্ত্রীয় গানের শিল্পী হিসেবে বেশি পরিচিত। জড়িত আছেন শিক্ষকতার সঙ্গেও। তিনি এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের সহকারী অধ্যাপক।

প্রথম আলো অনলাইন বিভাগ গান নিয়ে ফেসবুক লাইভ শুরু করেছে। নতুন এই অনুষ্ঠানের নাম ‘গানবাজ’। আনপ্লাগড এই অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা করছে এবিসি রেডিও। আজ বৃহস্পতিবার ‘গানবাজ’ অনুষ্ঠানে গান করবেন প্রিয়াঙ্কা গোপ। সন্ধ্যা সাতটায় প্রথম আলোর ফেসবুক পেজে অনুষ্ঠানটি সবাই সরাসরি দেখতে পাবেন। পরে অনুষ্ঠানটি যে-কেউ নিজেদের পছন্দমতো সময়ে দেখতে পাবেন প্রথম আলোর ওয়েব পেজ আর ইউটিউব চ্যানেলে। শোনা যাবে এবিসি রেডিওতে, আগামীকাল শুক্রবার বিকেল চারটায়।

আজকের অনুষ্ঠানের জন্য প্রস্তুতি নিয়ে প্রিয়াঙ্কা গোপ বললেন, ‘আমি তো রাগপ্রধান গান করি। তেমনি কিছু গান করব। নজরুলসংগীত অবশ্যই থাকবে। এরই মধ্যে পরিচিত কয়েকজন ঠুমরি গাওয়ার জন্য অনুরোধ করেছেন। আশা করছি, দারুণ একটা অনুষ্ঠান হবে।’

আয়োজকদের কাছ থেকে আগেই জানা গেছে, ‘গানবাজ’ অনুষ্ঠানে জনপ্রিয় ও খ্যাতিমান শিল্পীরা তাঁদের কাজ ও নিরীক্ষা সবার সামনে তুলে ধরবেন, আবার নতুনেরাও তাঁদের সর্বশেষ কাজ নিয়ে আসবেন এখানে। নতুন আর পুরাতনের মেলবন্ধন হবে এই অনুষ্ঠান। এখানে শিল্পীরা সম্পূর্ণ অ্যাকুস্টিক বাদ্যযন্ত্র নিয়ে গান করবেন।