ঈদ শেষ, শুটিং শুরু

নেপালে শুটিংয়ে ব্যস্ত নাঈম ও মম
নেপালে শুটিংয়ে ব্যস্ত নাঈম ও মম

ঈদের আগে তারকারা ব্যস্ত ছিলেন ঈদের নাটক নিয়ে। রাত-দিন মিলিয়ে শুটিং করেছেন এসব নাটকের। এরপর কয়েক দিন বিশ্রাম ছিল বটে, কিন্তু সপ্তাহ না ঘুরতেই দাঁড়িয়েছেন ক্যামেরার সামনে। শুরু করে দিয়েছেন নিয়মিত নাটকের শুটিং; যার বেশির ভাগই নিয়মিত ধারাবাহিক নাটক। নতুন ধারাবাহিক নাটকও রয়েছে। সব মিলিয়ে আবার ব্যস্ত হয়ে পড়েছেন তারকারা।

২৭ আগস্ট থেকেই সচল হয়েছে রাজধানীর উত্তরার শুটিংবাড়িগুলো। মুখর হয়েছেন ক্যামেরার সামনের ও পেছনের মানুষেরা। তবে সবখানেই ছিল ঈদের আমেজ। একে অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন। গল্পগুজব চলেছে ঈদ নিয়েই। আপন ঘর নামের শুটিংবাড়ির স্বত্বাধিকারী খলিলুর রহমান বলেন, ‘ঈদের পর মনে হয় আমার শুটিংবাড়িতেই সবার আগে কাজ শুরু হয়েছে। ২৭-২৮ আগস্ট দুই দিনই আমার দুই শুটিংবাড়িতে শুটিং করেছেন দুজন পরিচালক। মাঝে এক দিনের বিরতি দিয়ে আজও (গতকাল বৃহস্পতিবার) শুটিং চলছে।’

খলিলুর রহমান জানালেন, প্রথম দিন আপন ঘর ৪-এ চলেছে ডিবি ধারাবাহিকের শুটিং। নাটকটি নিয়মিতভাবে এটিএন বাংলায় প্রচারিত হয়। আর আপন ঘর ২-এ চলেছে অরণ্য আনোয়ার পরিচালিত ফুল এইচডি ধারাবাহিক নাটকের শুটিং। এটি প্রচারিত হচ্ছে মাছরাঙা টিভিতে।
ঈদের পর তারকাদের শিডিউল পেতে সমস্যা হয় কি না-জানতে চাইলে অরণ্য আনোয়ার বললেন, ‘ঈদের আগে থেকেই শিডিউল নেওয়া ছিল। সেই অনুযায়ী শুটিং করেছি। আর এটা আমার নিয়মিত ধারাবাহিক। তাই নিয়মিতই শুটিং করতে হয়।’ জানালেন, ২৭ ও ২৮ আগস্ট ফুল এইচডি নাটকের শুটিংয়ে অংশ নিয়েছিলেন তারিক আনাম খান, সাজু খাদেম, ঊর্মিলা শ্রাবন্তী কর, নাবিলাসহ অনেকেই।

ফুল এইচডি নাটকের শুটিংয়ে তারিক আনাম খান ও নাবিলা
ফুল এইচডি নাটকের শুটিংয়ে তারিক আনাম খান ও নাবিলা

এ ছাড়া ঈদের পরপরই স্বপ্নীল শুটিংবাড়িতেও চলেছে শুটিং। এই বাড়ির স্বত্বাধিকারী আবদুল আলীম জানালেন, ২৮ আগস্ট থেকে শুটিং করছেন দুজন পরিচালক। আগামী সপ্তাহে শুটিংয়ের জন্য বুকিং করেছেন নির্মাতারা।

এদিকে ঈদ কাটিয়েই ২৮ আগস্ট নেপালে শুটিং করতে পৌঁছে গেছে একটি দল। এই দলে আছেন অপূর্ব, জাকিয়া বারী মম, এফ এস নাঈম, নাদিয়াসহ অনেকে। সঙ্গে আছেন নির্মাতা সৈয়দ শাকিল। সেখানে নির্মিত হবে একটি ধারাবাহিক ও বেশ কয়েকটি একক নাটক।

নেপাল থেকে এফ এস নাঈম জানালেন, ধারাবাহিক নাটকটির নাম এখনো ঠিক হয়নি। তবে তারকাবহুল এই নাটকের শুটিং এরই মধ্যে শুরু হয়েছে।

সব মিলিয়ে তারকারাও আবার ফিরছেন শুটিংয়ে। ঈদ ছাড়াও নিয়মিত ধারাবাহিক ও একক নাটকে সারা বছরই ব্যস্ত থাকেন তাঁরা। তবে ঈদের পর নতুন উদ্যমে কাজ শুরু করছেন বলে জানিয়েছেন তারকারা।