কে হবেন বন্ড পরিচালক?

হলিউড পরিচালক ইয়ান ডিমাঙ্গ, এস জে ক্লার্কসন ও বার্ট লেইটন
হলিউড পরিচালক ইয়ান ডিমাঙ্গ, এস জে ক্লার্কসন ও বার্ট লেইটন

ড্যানি বয়েলের বিদায়ে রীতিমতো অকূলপাথারে বারবারা ব্রুকলি ও মিশেল জি উইলসন। পরিচালক খুঁজতে নাকাল হচ্ছেন তাঁরা। কিন্তু কে হতে যাচ্ছেন বন্ড পরিচালক? ড্যানির চশমায় বন্ডকে দেখা ও দেখানোর জটিল কাজটি করতে হলে নানা অগ্নিপরীক্ষার অভিজ্ঞতা থাকতে হবে তাঁদের।

সম্প্রতি আলোচনায় এসেছে তিনটি নাম, যাঁরা হতে পারেন সম্ভাব্য বন্ড পরিচালক। তাঁরা হচ্ছেন ইয়ান ডিমাঙ্গ, এস জে ক্লার্কসন ও বার্ট লেইটন। এঁদের মধ্যে পছন্দের তালিকায় এগিয়ে আছেন ডিমাঙ্গ। কেননা প্রযোজকদের সঙ্গে আগে থেকেই জানাশোনা আছে তাঁর। কিন্তু ঠিক এই মুহূর্তে কি ৭১ ছবির এই পরিচালক পারবেন এত বড় একটি জাহাজের হাল ধরতে? তিনি কি রাজি হবেন বন্ড পরিচালক হতে?

এস জে ক্লার্কসন ব্যস্ত। ‘স্টার ট্রেক’ অপেরা নিয়ে সারা বছরই ব্যস্ত থাকেন তিনি। আর বার্ট লাইটন এখনো ‘আমেরিকান অ্যানিমেলস’ নিয়ে কাজ করে যাচ্ছেন। জানুয়ারিতে মুক্তি পেতে যাচ্ছে তাঁর এই ছবি।

তবে এ তিনজনের মধ্যে ক্লার্কসনের রয়েছে অন্য রকম এক গ্রহণযোগ্যতা। ব্যতিক্রম পছন্দ হিসেবে তিনি যদি বন্ড পরিচালক হতে পারেন, তবে তিনিই হবেন প্রথম নারী বন্ড নির্মাতা।

সময় গড়াচ্ছে। প্রযোজকদের বুকের ভেতর ঘণ্টাধ্বনির মতো বাজছে ঘড়ির কাঁটা। সময়মতো ছবিটি শেষ করতে না পারলে মুক্তির তারিখ যে ছুটে যাবে। সূত্র: এমপায়ার