সুবীর নন্দীকে আজীবন সম্মাননা

সুবীর নন্দী
সুবীর নন্দী

এবার চ্যানেল আই সংগীত পুরস্কারে আজীবন সম্মাননা পাচ্ছেন গুণী শিল্পী সুবীর নন্দী। ২১ সেপ্টেম্বর আজীবন সম্মাননাসহ ১৬টি বিভাগে আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার দেওয়া হবে। এ দেশে সংগীতের একমাত্র পুরস্কার ‘চ্যানেল আই সংগীত পুরস্কার’-এর এক যুগ পূর্তির উৎসব এটি। আর ১৩তম বর্ষে পদার্পণ। এবার এই আয়োজন হবে ঢাকার বাইরে হবিগঞ্জের দ্য প্যালেস লাক্সারি রিসোর্টে।

এই পুরস্কার অনুষ্ঠানের প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন বলেন, এ বছর থেকে আধুনিক, ছায়াছবির গান, নজরুলসংগীত, রবীন্দ্রসংগীত ও পল্লিগীতিতে ‘গোল্ডেন ভয়েস পুরস্কার’ অন্তর্ভুক্ত করা হয়েছে। ইতিমধ্যেই জমা পড়া গান থেকে বিচারকেরা প্রাথমিক মনোনয়নের কাজ সম্পন্ন করেছেন।

জানা গেছে, এবার বিচারক প্যানেলে ছিলেন ফেরদৌসী রহমান, আজাদ রহমান, গাজী মাজহারুল আনোয়ার, ফরিদা পারভীন, শেখ সাদী খান, তপন মাহমুদ, মকসুদ জামিল মিন্টু, মানাম আহমেদ, আবদুর রহমান, মুশফিকুর রহমান গুলজার, আনিসুল ইসলাম, পান্না আজম ও গিয়াস উদ্দিন সেলিম।

ইজাজ খান আরও বলেন, ‘এত দিন ঢাকায় এই পুরস্কার প্রদান অনুষ্ঠান হলেও আয়োজনটিকে বৈচিত্র্যপূর্ণ ও আকর্ষণীয় করতে এবার ঢাকার বাইরে নিয়ে যাওয়া হচ্ছে। আমরা আশা করছি, ঢাকা থেকে শোবিজের দুই শতাধিক তারকা অতিথি দ্য প্যালেস রিসোর্টে অনুষ্ঠেয় এই অনুষ্ঠানে যোগ দেবেন।’

পুরস্কার দেওয়ার ফাঁকে ফাঁকে সাংস্কৃতিক পর্বে অংশগ্রহণ করবেন একঝাঁক তারকাশিল্পী। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে মহড়া। ‘চ্যানেল আই সংগীত পুরস্কার’ আয়োজনটির পৃষ্ঠপোষকতায় রয়েছে সেভেন আপ।