প্রথম আলো অনলাইনে শিরোনামহীনের গান

শিরোনামহীনের সদস্যরা
শিরোনামহীনের সদস্যরা

জনপ্রিয় ব্যান্ড শিরোনামহীন গান করবে প্রথম আলো অনলাইনে ‘গানবাজ’ অনুষ্ঠানে। আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় প্রথম আলোর ফেসবুক পেজে অনুষ্ঠানটি সবাই সরাসরি দেখতে পাবেন। পরে অনুষ্ঠানটি যে-কেউ নিজেদের পছন্দমতো সময়ে দেখতে পাবেন প্রথম আলোর ওয়েব পেজ আর ইউটিউব চ্যানেলে। শোনা যাবে এবিসি রেডিওতে, পরদিন শুক্রবার বিকেল চারটায়।

জানা গেছে, ‘গানবাজ’ অনুষ্ঠানে থাকছে শিরোনামহীনের পুরো লাইনআপ। থাকছেন জিয়াউর রহমান, কাজী শাফিন আহমেদ, দিয়াত খান, রাসেল কবির ও শেখ ইশতিয়াক। আগামীকালের অনুষ্ঠানের জন্য অন্যভাবে প্রস্তুতি নিচ্ছেন তাঁরা। কেন? জিয়াউর রহমান বলেন, ‘আমরা যেভাবে কনসার্টে গান করি, “গানবাজ” অনুষ্ঠানে সেভাবে গান করব না। কারণ এই অনুষ্ঠানের ভাবনা একদম আলাদা। তা মাথায় রেখে আমরা প্রস্তুতি নিচ্ছি। সাধারণত যে বাদ্যযন্ত্রগুলো আমরা বাজাই, তার অনেক কিছুই থাকছে না। বুঝতেই পারছেন, আমরা কম্পোজিশনে কিছুটা পরিবর্তন আনব। সবাই নতুন কিছু পাবেন।’

শিরোনামহীনের সদস্যরা
শিরোনামহীনের সদস্যরা

জিয়াউর রহমান জানালেন, ‘গানবাজ’ অনুষ্ঠানটি শিরোনামহীনের জন্য একেবারে নতুন ভাবনা। একই সঙ্গে নতুন অভিজ্ঞতা হবে। তাই তাঁরা অনুষ্ঠানটির জন্য অপেক্ষা করছেন। আগামীকাল নিজেদের পুরোনো গানের পাশাপাশি নতুন গানও করবেন।

প্রথম আলো অনলাইন বিভাগ গান নিয়ে ফেসবুক লাইভ শুরু করেছে। এই অনুষ্ঠানের নাম ‘গানবাজ’। আনপ্লাগড এই অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা করছে এবিসি রেডিও। আয়োজকদের কাছ থেকে আগেই জানা গেছে, ‘গানবাজ’ অনুষ্ঠানে জনপ্রিয় ও খ্যাতিমান শিল্পীরা তাঁদের কাজ ও নিরীক্ষা সবার সামনে তুলে ধরবেন, আবার নতুনেরাও তাঁদের সর্বশেষ কাজ নিয়ে আসবেন এখানে। নতুন আর পুরাতনের মেলবন্ধন হবে এই অনুষ্ঠান। এখানে শিল্পীরা সম্পূর্ণ অ্যাকুস্টিক বাদ্যযন্ত্র নিয়ে গান করবেন।