অবশেষে 'জ্যাম'-এ শুভ

আরিফিন শুভ ছবি: প্রথম আলো
আরিফিন শুভ ছবি: প্রথম আলো

গত জুলাই মাসের মাঝামাঝিতে ‘জ্যাম’ ছবিতে নায়িকা হিসেবে চুক্তিবদ্ধ হন পূর্ণিমা। ২৩ জুলাই ছবিটির মহরতও হয়। ওই সময় পূর্ণিমার নায়ক হিসেবে আরিফিন শুভর নাম ঘোষণা করা হয়েছিল। কিন্তু এর কিছুদিন পর শুভ জানিয়েছিলেন, জ্যাম-এ অভিনয় করছেন না তিনি। তবে সে সময় ‘না’ বলার পরও অবশেষে জ্যাম-এ নাম লেখালেন এই অভিনেতা।

গত মঙ্গলবার রাতে ‘জ্যাম’ ছবিতে চুক্তিবদ্ধ হন শুভ। এ বিষয়টি প্রথম আলোকে জানিয়ে শুভ বলেন, ‘এই ছবিতে নিজের চরিত্রের সবকিছু বুঝে নিয়েই চুক্তিবদ্ধ হয়েছি।’ চুক্তির সময় শুভর সঙ্গে ছিলেন ‘জ্যাম’ ছবির পরিচালক নঈম ইমতিয়াজ নিয়ামুল।

জ্যাম-এ অভিনয় করা নিয়ে শুরুতে শুভর সিদ্ধান্তহীনতার কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘আগে ছবিটির গল্প অর্ধেক পড়েছিলাম। এ জন্য তখন কিছু পাকাপাকি বলতে চাইনি। এবার পুরো গল্প পড়ে দেখলাম আমার চরিত্রটা দারুণ। তা ছাড়া আমার বিপরীতে পূর্ণিমার মতো নায়িকা আছেন। তাঁর সঙ্গে কাজের সুযোগ হবে, এটা ভেবেই আমি খুশি।’

এই ছবির প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলী চলচ্চিত্রের কর্ণধার ও প্রয়াত চিত্রনায়ক মান্নার স্ত্রী শেলী মান্না বলেন, ‘অক্টোবর থেকে ছবিটির শুটিং শুরুর পরিকল্পনা করছি। এখন দেখা যাক কী হয়।’

জ্যাম ছবিতে গুরুত্বপূর্ণ একটি অতিথি চরিত্রে অভিনয় করবেন ফেরদৌস। একটি বিশেষ চরিত্রে অভিনয় করবেন কলকাতার নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত।