পাকিস্তানের মমিনা মুস্তেহশানের 'আফরিন আফরিন' গান ইউটিউবে দেখা হয়েছে কয়েক কোটি

নিউইয়র্কে বসবাসরত পাকিস্তানি গায়িকা মমিনা মুস্তেহশান। ছবি: টুইটার
নিউইয়র্কে বসবাসরত পাকিস্তানি গায়িকা মমিনা মুস্তেহশান। ছবি: টুইটার

নিউইয়র্কে বসবাসরত পাকিস্তানি গায়িকা মমিনা মুস্তেহশান ইউটিউবে ঝড় তুলেছেন। মমিনার ‘আফরিন আফরিন’ গানটি ১০ কোটির বেশিবার শোনা হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। তিনি প্রথম পাকিস্তানি গায়িকা, যিনি এমন অর্জনের ভাগীদার হলেন।

দ্য নিউজের খবরে বলা হয়েছে, কোক স্টুডিওর সিজন নাইনে নুসরাত ফতেহ আলী খানের ভাইপো রাহাত ফতেহ আলী খানের সঙ্গে ‘আফরিন আফরিন’ গানে কণ্ঠ দেন মমিনা মুস্তেহশান। মমিনা রাহাত ফতেহ আলী খানের সঙ্গে কোক স্টুডিওর সেই গানে অংশ নিয়েই তারকাখ্যাতি অর্জন করেন দ্রুতই। এরপরই ইউটিউব, টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রামে মমিনার ছবি, গান ও ভিডিও ছড়িয়ে পড়ে। পাকিস্তানের গণমাধ্যমে আলোচনায় চলে আসেন তিনি। ২০১৬ সালে ১৯ আগস্ট গানটি ইউটিউব চ্যানেলে পোস্ট দেওয়া হয়।

গত বছর বিবিসির প্রভাবশালী নারীর ১০০ তালিকায় পাকিস্তান থেকে ছিলেন মমিনা মুস্তেহশান। বলিউডের ‘এক ভিলেন’ ছবিতে আওয়ারির প্লেব্যাক করেন মমিনা।

মমিনা বলেন, ‘যখন আমি গান শুরু করি, তখন আমার নিজেরই গান গাওয়ার যোগ্যতা নিয়ে সন্দেহ হতো। এরপরই কিছুদিনের জন্য গান বন্ধ করি। এরপরই নিজেকে প্রশ্ন করা শুরু করি যে আমি কীভাবে ভালো গান গাইতে পারি। এরপরই জীবনে সব নেতিবাচক দিক এড়িয়ে সামনে চলা শুরু করি।’

সংগীত জগতের লিজেন্ড নুসরাত ফতে আলী খানের ‘আফরিন আফরিন’ গানটি আন্তর্জাতিকভাবে জনপ্রিয় একটি গান। পাশ্চাত্যের সংগীতজ্ঞরা বলে থাকেন, ‘আফরিন আফরিন’ গানের মিউজিক ট্র্যাক নাকি পৃথিবীর সব দেশের সংগীতের সঙ্গে সংগতিপূর্ণ।

এ বছরে ছাব্বিশে পা দেওয়া মমিনা মুস্তেহশান ফারহান সাঈদের একক ‘পি জুন’-এ কাজ করার পর একজন সহগায়িকা এবং লেখক হিসেবে নিজেকে তুলে ধরেন। পরে জুনুনের অ্যালবাম ‘জুনুন ২০’-এর জন্য তাঁর প্রথম স্টুডিও গান ‘সাজনা’ রেকর্ড করেন। মমিনা মুস্তেহশানের ২০১৬ সালে কোক স্টুডিওর পাকিস্তানের সংস্করণের নবম আসরে একজন শিল্পী হিসেবে অভিষেক হয়। এরপরই রাহাত আলী খানের সঙ্গে ‘আফরিন আফরিন’ গানের কণ্ঠ দেন এরপরই আর পেছনে ফিরে তাকতে হয়নি। বনে যান পাকিস্তানের অন্যতম মিডিয়া ব্যক্তিত্ব। গানটি কোক স্টুডিওর ইতিহাসে সর্বাধিক দেখা গানগুলোর মধ্যে অন্যতম হয়ে ওঠে।