আবারও শুরু হচ্ছে 'নেক্সট টিউবার'

রিয়্যালিটি শো ‘নেক্সট টিউবার’ লোগো
রিয়্যালিটি শো ‘নেক্সট টিউবার’ লোগো

এ প্রজন্মের তরুণ প্রতিভাবানদের স্বপ্ন দেখাতে আবারও শুরু হচ্ছে ডিজিটাল রিয়্যালিটি শো ‘নেক্সট টিউবার’। ভিডিও কনটেন্ট নির্মাতা খোঁজার জন্য বাংলালিংক আবারও এ আয়োজন শুরু করতে যাচ্ছে। ২০ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে শুরু হবে প্রতিযোগিতার দ্বিতীয় আসর। এমনটাই জানিয়েছেন মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংকের জ্যেষ্ঠ ব্যবস্থাপক (করপোরেট কমিউনিকেশনস) আংকিত সুরেকা।

ডিজিটাল রিয়্যালিটি শো ‘নেক্সট টিউবার’ শুরু হয় গত বছর শেষ দিকে। প্রথম আসরেই দারুণ সাড়া পায় আয়োজক প্রতিষ্ঠান। অভিনব এ প্রতিযোগিতা দিয়ে দেশব্যাপী ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হয়। আয়োজকদের মতে, এই রিয়্যালিটি শো তরুণদের স্বপ্ন দেখিয়েছে। দেশের নানা প্রান্তের প্রতিযোগীদের আগ্রহ আমাদের আবারও এ আয়োজন করার সাহস জুগিয়েছে।

আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়, এবারের আসরে বিচারকের দায়িত্বে থাকছেন চিত্রনায়িকা পূর্ণিমা, অভিনেতা ইরেশ যাকের এবং ইউটিউবার তামিম মৃধা ও শৌভিক আহমেদ। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ প্রতিযোগিতায় ভিডিও কনটেন্ট বানিয়ে বিচারক আর দর্শকের রায়ে প্রথম আসরে বিজয়ী হয়েছেন আহনাফ নাসিফ ও রাফিদ মাহাদী। সম্প্রতি তাঁরা সিঙ্গাপুরে অবস্থিত গুগলের এশিয়া-প্যাসিফিক অঞ্চলের প্রধান কার্যালয় ঘুরে এসেছেন।

ইউটিউব বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভিডিও শেয়ারিং ওয়েবসাইট। প্রযুক্তিনির্ভর আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে ইউটিউবের মতো প্ল্যাটফর্ম আরও কার্যকরভাবে ব্যবহার করা প্রয়োজন। নেক্সট টিউবারের মতো উদ্যোগ বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করার পাশাপাশি দেশের তরুণ প্রজন্মের প্রতিভা বিকাশে সাহায্য করবে বলে মনে করছে আয়োজক প্রতিষ্ঠান।