প্রথম আলো অনলাইনে তাশফীর গান

তাশফী
তাশফী

‘পাঁচ বছর আগেও জানতাম না আমি গান গাইতে পারি। বন্ধুর এক স্টুডিওতে গিয়েছিলাম আড্ডা দিতে। সেখানে একটা গান গেয়েছি। আমার গান শুনে সবাই অবাক, “তুমি গাইতে পারো! তুমি গান করো না কেন?” বন্ধুদের সেদিনের উৎসাহ আমাকে পাল্টে দেয়। আমি গানের চর্চা শুরু করি। এখন আমি গান নিয়েই আছি। ফুলটাইম সংগীতশিল্পী।’ বললেন তাশফী। এরই মধ্যে তাশফীর গাওয়া গান এসেছে ইউটিউবে। সঙ্গে আছে অন্যদেরও গান। এ সময়ের শ্রোতারা পেয়েছেন নতুন গানের স্বাদ।

প্রথম আলো অনলাইনে ‘গানবাজ’ অনুষ্ঠানে এবার গান করবেন তাশফী। আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় প্রথম আলোর ফেসবুক পেজে অনুষ্ঠানটি সবাই সরাসরি দেখতে পাবেন। পরে অনুষ্ঠানটি যে-কেউ নিজেদের পছন্দমতো সময়ে দেখতে পাবেন প্রথম আলোর ওয়েব পেজ আর ইউটিউব চ্যানেলে। শোনা যাবে এবিসি রেডিওতে, পরদিন শুক্রবার বিকেল চারটায়।

তাশফী
তাশফী

তাশফী জানান, তিনি আইইউবি থেকে স্নাতক করেছেন। এর আগে বিএএফ শাহীন স্কুল ও কলেজের ছাত্রী ছিলেন। বাবা বিমানবাহিনীর একজন অবসরপ্রাপ্ত কর্মকর্তা। তাঁরা এক ভাই ও দুই বোন। মা গৃহিণী।

‘গানবাজ’ অনুষ্ঠানের প্রস্তুতি নিয়ে বললেন, নিজের জনপ্রিয় গানগুলো করবেন। এর মধ্যে থাকবে ‘সুর’, ‘ইচ্ছে করে’ আর ‘শুনতে আমি চাই’। নজরুলসংগীতও গাইবেন। তিনি কভার সং করেন। ইচ্ছা আছে মাইকেল জ্যাকসনের গানও করবেন।

তাশফী
তাশফী

প্রথম আলো অনলাইন বিভাগ গান নিয়ে ফেসবুক লাইভ শুরু করেছে। এই অনুষ্ঠানের নাম ‘গানবাজ’। আনপ্লাগড এই অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা করছে এবিসি রেডিও। আয়োজকদের কাছ থেকে আগেই জানা গেছে, ‘গানবাজ’ অনুষ্ঠানে জনপ্রিয় ও খ্যাতিমান শিল্পীরা তাঁদের কাজ ও নিরীক্ষা সবার সামনে তুলে ধরবেন, আবার নতুনেরাও তাঁদের সর্বশেষ কাজ নিয়ে আসবেন এখানে। নতুন আর পুরোনোদের মেলবন্ধন হবে এই অনুষ্ঠান। এখানে শিল্পীরা সম্পূর্ণ অ্যাকুস্টিক বাদ্যযন্ত্র নিয়ে গান করবেন।