পুরস্কার পাননি, তবু নজর কেড়েছেন

এমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ইভন স্ট্র্যাহোবস্কি
এমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ইভন স্ট্র্যাহোবস্কি

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হয়ে গেল মার্কিন টেলিভিশনের সর্বোচ্চ সম্মাননা ‘এমি অ্যাওয়ার্ড’ অনুষ্ঠান। এমি অ্যাওয়ার্ডের ৭০তম আসর এবার বসেছিল লস অ্যাঞ্জেলেসের মাইক্রোসফট থিয়েটারে। হলিউডের বিখ্যাত সব টিভি তারকা একে একে আসেন রেড কার্পেটে। আর সেখানেই সবার দৃষ্টি পড়ে অস্ট্রেলিয়ার টিভি তারকা ইভন স্ট্র্যাহোবস্কির ওপর। এ বছর অস্ট্রেলিয়া থেকে সেরা সহ-অভিনেতার জন্য একমাত্র এমি অ্যাওয়ার্ড মনোনয়ন পেয়েছেন ইভন। ‘হ্যান্ডমেইড টেল’ খ্যাত অভিনেত্রী ইভন এখন নয় মাসের অন্তঃসত্ত্বা। আর সে অবস্থাতেই পৌঁছে যান এমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে। তিনি যে মা হচ্ছেন, এ খবর এত দিন গোপন ছিল, এমনটা নয়। তবে যেকোনো সময়ই সন্তান প্রসবের সম্ভাবনা নিয়ে অনুষ্ঠানে যোগ দেবেন ইভন—এমনটা কেউই আশা করেনি।

সেরা সহ-অভিনেতা তালিকায় ইভনসহ আরও চারজন ‘হ্যান্ডমেইড টেল’–এর অভিনেতা মনোনীত হন। এর মধ্যে এই তালিকার তিনজনই গত বছর এমি অ্যাওয়ার্ড পেয়েছেন। ইভনের ভাগ্যে এ বছর এমি অ্যাওয়ার্ড না থাকলেও সবার মুখে মুখে তাঁকে নিয়ে চর্চা হয়েছে। ইভন এবারই প্রথম মা হতে চলেছেন।

কবে নাগাদ সন্তানের মুখ দেখবেন? রেড কার্পেটে দাঁড়িয়ে ইভন বলেন, ‘যেকোনো দিন। তবে আশা করছি আজ সেদিন নয়। তবে গর্ভের সন্তানটি একটি ছেলেসন্তান।’

নাটকে অভিনয়ের জন্য মনোনয়ন পেয়েও এবার পুরস্কার না পেলেও অন্তঃসত্ত্বা অবস্থায় এমি অ্যাওয়ার্ডে উপস্থিত থেকে ইভন নিজে একটি নাটকই দেখালেন।