দুই ভাই জানেন না, তাঁরা বিচারক

শাফিন আহমেদ ও হামিন আহমেদ
শাফিন আহমেদ ও হামিন আহমেদ

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’-এর আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজের কর্ণধার স্বপন চৌধুরী প্রথম আলোকে জানান, এই প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালেতে আইকন বিচারক হিসেবে থাকবেন মাইলস ব্যান্ডের সদস্য হামিন আহমেদ ও শাফিন আহমেদ। কিন্তু আজ মঙ্গলবার সন্ধ্যায় দুই ভাই জানালেন, তাঁদের সঙ্গে এ ব্যাপারে এখনো চূড়ান্ত কোনো আলোচনা হয়নি। আগামী সপ্তাহে এই প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে। জানা গেছে, গ্র্যান্ড ফিনালেতে আরও দুজন আইকন বিচারক থাকবেন। এরই মধ্যে নৃত্যশিল্পী আনিসুল ইসলাম হীরুর সঙ্গে আলোচনা চূড়ান্ত হয়েছে। সেদিন বিচারক হিসেবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফ্যাশন ডিজাইনার বিবি রাসেলেরও থাকার সম্ভাবনা আছে।

হামিন আহমেদ বলেন, ‘আমার সঙ্গে একবার ফোনে যোগাযোগ হয়েছে। তেমন কোনো আলোচনাও হয়নি। আর আমি বিচারক হব কি না, বা সেটা কী রকম হবে—কিছুই জানি না।’ আর শাফিন আহমেদ বললেন, ‘শুধু একটা ফোনকল এসেছিল। এরপর আর কোনো কথা হয়নি। গত বছর তো এই আয়োজন নিয়ে অনেক সমালোচনা শুনেছি। বিচারকদের কাজের স্বাধীনতা না থাকলে এসব আয়োজনের সঙ্গে যুক্ত হওয়ার মানে হয় না।’

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ আয়োজনের মূল বিচারক খালেদ সুজন, তারিন, শুভ্রদেব, ইমি ও ফারাবী
‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ আয়োজনের মূল বিচারক খালেদ সুজন, তারিন, শুভ্রদেব, ইমি ও ফারাবী

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’-এর মূল বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন কণ্ঠশিল্পী শুভ্রদেব, মডেল ও অভিনেত্রী তারিন, মডেল খালেদ সুজন, মডেল ইমি ও ব্যারিস্টার ফারাবী। এরই মধ্যে বিচারকেরা সেরা ১০ জনকে চূড়ান্ত করেছেন। যিনি ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হবেন, তিনি আগামী ৭ ডিসেম্বর চীনের সানাইয়া শহরে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশ নেবেন।

স্বপন চৌধুরী আরও বলেন, ‘যিনি এবার সেরা হবেন, তাঁকে মূল প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য যথাযথভাবে প্রস্তুত করা হবে। ভারতের নয়নিকা চৌধুরীর সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। আন্তর্জাতিক মানের এই প্রশিক্ষক দিল্লিতে আছেন। তিনি দুই মাসের জন্য ঢাকায় আসবেন। পুরো সময়টাতেই তিনি “মিস ওয়ার্ল্ড বাংলাদেশ”কে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেবেন।’

আগামীকাল বুধবার থেকে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ নিয়ে তৈরি অনুষ্ঠান এটিএন বাংলায় প্রচারিত হবে। উপস্থাপনা করবেন ডিজে সনিকা ও আরজে নিরব। ১৬ সেপ্টেম্বর থেকে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ কার্যক্রম শুরু হয়েছে।