এবার খেপেছেন সেই নায়িকা

মহেশ ভাট ও রিয়া চক্রবর্তী
মহেশ ভাট ও রিয়া চক্রবর্তী

‘তুই কে? তোর নাম কী? তোরা তো সীতারও বদনাম করেছিলি!’ সমালোচকদের সমালোচনা করে ইনস্টাগ্রামে লিখেছেন রিয়া চক্রবর্তী। বরেণ্য চিত্র পরিচালক ও প্রযোজক মহেশ ভাটের ৭০তম জন্মদিন উপলক্ষে সম্প্রতি ইনস্টাগ্রামে শুভেচ্ছা জানান তিনি। শুভেচ্ছাবার্তার সঙ্গে পরিচালক আর তাঁর ঘনিষ্ঠ ছবি পোস্ট করেন। সামাজিক যোগাযোগমাধ্যমে আসার পর তা নিয়ে সমালোচনা শুরু হয়। অনেকেই নানা নেতিবাচক মন্তব্য করে ছবিটি শেয়ার করেছেন। মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। এরপর এই সমালোচকদের ওপর খেপেছেন তিনি।

ইনস্টাগ্রামে রিয়া চক্রবর্তী আরও লিখেছেন, ‘ট্রোলারদের মন নোংরা। এখানে তাঁদের সেই নোংরা মানসিকতার প্রকাশ পেয়েছে। বয়সের ব্যাপারে তাঁরা অন্ধ। আসলে মানুষগুলো যেমন, যা তাঁরা বিশ্বাস করে, যেভাবেই দেখতে চায়। এর বাইরে আর কিছু ভাবতে পারে না।’ এই নায়িকা দাবি করেন, মহেশ ভাট তাঁকে স্নেহের পরশ দিয়ে আদর করেছেন। রিয়া চক্রবর্তীর বয়স ২৬। মহেশ ভাট আর তাঁর বয়সের ব্যবধান ৪৪ বছর।

এদিকে মহেশ ভাটের স্বভাব আর তাঁর চরিত্র নিয়ে এর আগে সংবাদমাধ্যমে অনেক লেখা হয়েছে। তবে এসব লেখাকে মোটেও গুরুত্ব দেননি বলিউডের অন্যতম প্রভাবশালী মানুষটি।

মহেশ ভাট আর তাঁর ভাই মুকেশ ভাটের প্রযোজনা সংস্থা বিশেষ ফিল্মসের নতুন ছবি ‘জালেবি’তে অভিনয় করেছেন কলকাতার বাঙালি পরিবারের মেয়ে রিয়া চক্রবর্তী। এরই মধ্যে ছবিটির টিজার এসেছে। সেখান থেকে একটি ছবি ভাইরালও হয়েছে। তাতে দেখা গেছে, প্রেমিক-প্রেমিকা। একজন ট্রেনে, অন্যজন বাইরে। এত ব্যবধানের পরও একজন অপরজনের সঙ্গে চুম্বনে লিপ্ত হলেন প্রকাশ্যে, যা দেখে হতবাক ট্রেনের যাত্রীরা। আগামী ১২ অক্টোবর ছবিটি মুক্তি পাবে। তাতে অভিনয় করেছেন রিয়া চক্রবর্তী, বরুণ মিত্র, দিগঙ্গনা সূর্যবংশী। পরিচালনা করেছেন পুষ্পদীপ ভরদ্বাজ।

মহেশ ভাট ও রিয়া চক্রবর্তী
মহেশ ভাট ও রিয়া চক্রবর্তী

মহেশ ভাটের জন্মদিন উপলক্ষে তাঁকে শুভেচ্ছা জানিয়ে রিয়া চক্রবর্তী লিখেছেন, ‘হ্যাপি বার্থডে টু মাই বুড্ডা। স্যার, এটাই আমরা। আপনি আমাকে ভালোবাসায় জড়িয়ে রেখেছেন। আপনি আমাকে দেখিয়েছেন ভালোবাসা কাকে বলে। আপনি আমার ডানা খুলে দিয়েছেন। আপনি সেই হৃদয় উদ্বেল করা অগ্নিশিখা, যা প্রতিটি আত্মাকে উজ্জীবিত করতে পারে। আই লাভ ইউ।’

অন্য নায়িকার সঙ্গে বাবা মহেশ ভাটকে নিয়ে যখন নানা সমালোচনা হচ্ছে, তখন তা নিয়ে কোনো মন্তব্য করেননি দুই মেয়ে বলিউড তারকা পূজা ভাট আর আলিয়া ভাট।

রিয়া চক্রবর্তী এমটিভি ইন্ডিয়ার ‘টিন ডিভা’ প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছিলেন। এরপর তিনি এমটিভি ইন্ডিয়ার ‘পেপসি এমটিভি ওয়াসআপ’, ‘গন ইন সিক্সটি সেকেন্ডস’ ও ‘টিকট্যাক কলেজ বিট’ অনুষ্ঠানগুলো সঞ্চালনা করেন। ২০১২ সালে তিনি প্রথম অভিনয় করেন তেলেগু ছবি ‘টুনিগা টুনিগা’তে। এরপর ছয়টি হিন্দি ছবিতে অভিনয় করেছেন—‘মেরে ড্যাড কি মারুতি’ (২০১৩), ‘সোনালি কেবল’ (২০১৪), ‘হাফ গার্লফ্রেন্ড’, ‘দোবারা: সি ইয়োর এভিল’ ও ‘ব্যাংক চোর’ (২০১৭)। সর্বশেষ অভিনয় করেছেন ‘জালেবি’ ছবিতে।