৪৫৬ ভোট গুনতে ১৯ ঘণ্টা!

ছোট পর্দার নাট্যনির্মাতাদের সংগঠন ‘ডিরেক্টরস গিল্ড’-এর নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে। আজ শনিবার বেলা তিনটার পর ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ। গতকাল শুক্রবার রাত ৮টায় ভোট গণনা শুরু করার পর ৪৫৬টি ভোট গুনতে সময় লেগেছে প্রায় ১৯ ঘণ্টা।

ডিরেক্টর গিল্ডের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন নির্মাতা সালাহউদ্দিন লাভলু। তিনি পেয়েছেন ২৫৯ ভোট আর তাঁর প্রতিদ্বন্দ্বী সৈয়দ আওলাদ পেয়েছেন ১৭৩ ভোট। সহসভাপতি পদে তিন বিজয়ীর মধ্যে কচি খন্দকার পেয়েছেন ২৬৯ ভোট, শহীদ রায়হান পেয়েছেন ২৩৬ ভোট এবং বদরুল আনাম সৌদ পেয়েছেন ২০৫ ভোট। সাধারণ সম্পাদক পদে ২০২ ভোট পেয়ে জয়ী হয়েছেন এস এ হক অলিক। তাঁর প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ মোস্তফা কামাল রাজ ১৭৯ আর এস এম কামরুজ্জামান সাগর ৫১ ভোট পেয়েছেন।

ভোটের ফলাফল ঘোষণার সময় সালাহউদ্দিন লাভলু ও এস এ হক অলিক। ছবি: প্রথম আলো
ভোটের ফলাফল ঘোষণার সময় সালাহউদ্দিন লাভলু ও এস এ হক অলিক। ছবি: প্রথম আলো

অন্যান্য পদে বিজয়ী দুই যুগ্ম সাধারণ সম্পাদক হৃদি হক ৩১৩ ও ফরিদুল হাসান ২০১ ভোট পেয়েছেন । অর্থ সম্পাদক সাজ্জাদ সনি ২৪৬, সাংগঠনিক সম্পাদক তুহিন হোসেন ২৪৯ এবং প্রচার সম্পাদক রাকিবুল হাসান চৌধুরী ২৬৮ ভোট পেয়েছেন।

কার্যনির্বাহী পরিষদের বিজয়ীরা হলেন: গাজী রাকায়েত, রাশেদা আক্তার লাজুক, শিহাব শাহীন, প্রীতি দত্ত, ফেরারি অমিত, মারুফ মিঠু, শেখ রুনা, সহিদ-উন-নবী, জি এম সাজ্জাদ হোসাইন ও মাহমুদ দিদার।

ফলাফল ঘোষণার সময় সালাহউদ্দিন লাভলু, এস এ হক অলিক, মোহাম্মদ মোস্তফা কামাল রাজ ও সৈয়দ আওলাদ। ছবি: প্রথম আলো
ফলাফল ঘোষণার সময় সালাহউদ্দিন লাভলু, এস এ হক অলিক, মোহাম্মদ মোস্তফা কামাল রাজ ও সৈয়দ আওলাদ। ছবি: প্রথম আলো

গতকাল শুক্রবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সকাল আটটা থেকে শুরু হয় ডিরেক্টরস গিল্ডের নির্বাচনের ভোট গ্রহণ। বিরতিহীনভাবে তা চলেছে সন্ধ্যা সাতটা পর্যন্ত। ভোট গণনা শুরু হয় রাত আটটায়। নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, ডিরেক্টরস গিল্ডের সদস্য ভোটার ৪৯০ জনের মধ্যে ভোট দিয়েছেন ৪৫৬ জন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন আমজাদ হোসেন। তাঁকে সহযোগিতা করেছেন নাট্যকার মামুনুর রশীদ ও এস এম মহসীন।

নির্বাচনকে কেন্দ্র করে শুক্রবার সকাল থেকে এফডিসিতে এসে হাজির হন টেলিভিশন ও চলচ্চিত্রের অভিনয়শিল্পী আর পরিচালকেরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিনোদন অঙ্গনের মানুষের মিলনমেলায় পরিণত হয় এফডিসি চত্বর।