বাবা হওয়ার আনন্দ এত গভীর!

কন্যার সঙ্গে পুলক ও তাঁর স্ত্রী
কন্যার সঙ্গে পুলক ও তাঁর স্ত্রী

‘এত দিন কেবল শুনেছি, বাবা হওয়া নাকি পরম আনন্দের। অভিনন্দন জানিয়ে এসেছি এতকাল। বাবা হওয়ার আনন্দ যে এত গভীর হতে পারে, এখন বুঝতে পারছি। এ এক অন্য রকম অনুভূতি। ডাকলে সে চোখ মেলে তাকায়, সন্তানের মুখ দেখলে কী যে শান্তি লাগে। তাঁকে কোলে নিলে আলাদা একরকম অনুভূতি হয়। সেসব বলে বোঝানো যাবে না।’ বললেন সম্প্রতি সন্তানের বাবা হওয়া শিল্পী পুলক অধিকারী। গত শুক্রবার রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে কন্যাসন্তানের মা হয়েছেন তাঁর স্ত্রী ছন্দা মণ্ডল।

পুলক জানান, মা ও শিশু দুজনেই সুস্থ আছেন। তবে হাসপাতাল থেকে বাসায় ফিরতে আরও দু-এক দিন সময় লাগবে।

কন্যার নাম কী রেখেছেন? ‘এখনো আনুষ্ঠানিকভাবে কোনো নাম রাখিনি। তবে ওর মা চাইছেন মেয়ের নাম হোক অনন্যা। আমি রাখতে চাই প্রেরণা। দুজনের মধ্যে ভোটাভুটি করতে হবে মনে হয়, দেখা যাক।’ বললেন পুলক।

দীর্ঘদিন প্রেমের পর গত বছরের ১৬ অক্টোবর পারিবারিকভাবে পুলক অধিকারী ও ছন্দা মণ্ডল বিয়ে করেন। ২০০৬ সালে ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে’ প্রতিযোগিতার সেরা ১০ জনের একজন পুলক অধিকারী। সংগীতজীবনের শুরু থেকে সুফি ধাঁচের গান গেয়ে পুলক আলাদা একটা জায়গা তৈরি করে নেন। স্টেজ শো, চলচ্চিত্রের গান, টেলিভিশনে সরাসরি গানের অনুষ্ঠানেও ব্যস্ত সময় কাটে পুলকের। তরুণ প্রজন্মের এই গায়কের প্রথম একক অ্যালবাম ‘যাযাবর পুলক’। শওকত আলী ইমনের সুরে তৈরি অ্যালবামটি দিয়ে আলোচনায় আসেন তিনি। এ পর্যন্ত দুই শতাধিক সিনেমায় গান গেয়েছেন বলে জানান পুলক।

পুলকের গাওয়া জনপ্রিয় গানের মধ্যে আছে ‘যাযাবর পুলক’, ‘মাওলা’, ‘মা রহমতের চাবি’, ‘আলগা করো গো খোঁপার বাঁধন’।