'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ', গুঞ্জন সত্যি হলো

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ ঐশীর মাথায় মুকুট পরিয়ে দিচ্ছেন অন্তর শোবিজের ব্যবস্থাপনা পরিচালক নাসরিন চৌধুরী
‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ ঐশীর মাথায় মুকুট পরিয়ে দিচ্ছেন অন্তর শোবিজের ব্যবস্থাপনা পরিচালক নাসরিন চৌধুরী

বিতর্ক যেন পিছুই ছাড়ছে না ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’–এর। গতবারের আসরে ফলাফল ঘোষণার পরপরই শুরু হয় তুমুল বিতর্ক। আয়োজক ও বিচারক দ্বন্দ্বে শেষ পর্যন্ত মূল মঞ্চে ঘোষিত চ্যাম্পিয়নের নাম পরে সংবাদ সম্মেলন করে বদলাতে বাধ্য হয়। আর এবার তো এক ধাপ এগিয়ে। গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হওয়ার আগেই চ্যাম্পিয়নের নাম মানুষের মুখে ফিরতে থাকে।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ ঐশীকে স্যাশে পরিয়ে দেওয়া হচ্ছে
‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ ঐশীকে স্যাশে পরিয়ে দেওয়া হচ্ছে

সারা দিন ধরে শোবিজের আকাশে একটাই গুঞ্জন, ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হবেন জান্নাতুল ফেরদৌস ঐশী। অনুষ্ঠানস্থলে ঢোকার পরও অনেকেই বললেন, ফলাফল তো জানাই আছে, ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ ঐশী।

বিজয়ীর ট্রফি দেখাচ্ছেন ‘মিস ওয়াল্ড বাংলাদেশ ২০১৮’–এর মুকুটজয়ী ঐশী
বিজয়ীর ট্রফি দেখাচ্ছেন ‘মিস ওয়াল্ড বাংলাদেশ ২০১৮’–এর মুকুটজয়ী ঐশী

শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হলো। সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে শুরু হওয়া অনুষ্ঠান যখন রাত পৌনে ১২টায় শেষ হচ্ছিল, তখন উপস্থাপক ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হিসেবে ঐশীর নামই ঘোষণা করেন। ‘মিস ওয়ার্ল্ড ২০১৮’–এর যে আসর চীনে বসবে, তাতে এই ঐশীই বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। রোববার সন্ধ্যায় ঢাকার বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের রাজদর্শন মিলনায়তনে বসে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’–এর গ্র্যান্ড ফিনালের আয়োজন।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ ঐশী
‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ ঐশী

এখানেই ডায়মন্ড ওয়ার্ল্ড মিস ওয়ার্ল্ড বাংলাদেশের গ্র্যান্ড ফিনালেতে সেরা ১০ সুন্দরীর থেকে পিরোজপুরের মেয়ে ঐশীকে সেরা হিসেবে নির্বাচিত করা হয়। ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’–তে এবার চূড়ান্ত পর্যায়ে উত্তীর্ণ ১০ প্রতিযোগী হচ্ছেন নিশাত নাওয়ার, মনজিরা বাশার, ইশরাত জাহান সাবরিন, স্মিতা টুম্পা বাড়ৈ, আফরিন সুলতানা, সুমনা নাথ অনন্যা, নাজিবা বুশরা, জান্নাতুল মাওয়া, শিরীন শিলা ও জান্নাতুল ফেরদৌস ঐশী।

এবারের আসরে মূল বিচারকের দায়িত্ব পালন করেছেন কণ্ঠশিল্পী শুভ্রদেব, মডেল ও অভিনেতা খালেদ সুজন, মডেল ইমি, ব্যরিস্টার ফারাবী। আজকের ফাইনালের আইকন বিচারক হিসেবে ছিলেন মাইলস ব্যান্ডের শাফিন আহমেদ, হামিন আহমেদ এবং নৃত্যশিল্পী আনিসুল ইসলাম হিরু। ঐশী এবার উচ্চমাধ্যমিক পাস করেছেন। সামনের দিনগুলোয় মানবসেবায় নিজেকে নিয়োজিত করতে চান। বাল্যবিবাহ রোধেও নিজেকে কাজে লাগাতে চান বলে জানান তিনি। 

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন আজরা মাহমুদ, সনিকা ও নিরব। গত বছর ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’–এর আয়োজন করেছিল অন্তর শোবিজ। নানা বিতর্ক ও সমালোচনার জন্ম দিয়ে জান্নাতুল নাঈম এভ্রিলকে বাদ দিয়ে গত বছর ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হয়েছিলেন জেসিয়া ইসলাম। অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী প্রথম আলোকে বলেন, ‘বিজয়ী ঐশী “মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’–এর প্রতিনিধি হয়ে আগামী ৭ ডিসেম্বর চীনের সানাইয়া শহরে “মিস ওয়ার্ল্ড” প্রতিযোগিতায় অংশ নেবেন। তাঁর হাতেই লাল-সবুজের পতাকা উড়বে বিশ্বসুন্দরী প্রতিযোগিতার সবচেয়ে বড় মঞ্চে। যাওয়ার আগ পর্যন্ত আমরা তাঁকে প্রশিক্ষকের মাধ্যমে আরও যোগ্য করে গড়ে তোলার কৌশল শেখাব।’