শ্রদ্ধার ডেঙ্গু

শ্রদ্ধা কাপুর
শ্রদ্ধা কাপুর

‘স্ত্রী’ ছবির সাফল্য উপভোগ করতে না–করতেই শ্রদ্ধা কাপুরের পরবর্তী ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। শহিদ কাপুরের সঙ্গে শ্রদ্ধার ‘বাত্তি গুল মিটার চালু’ ছবিটি বাণিজ্যিক দিক থেকে সেভাবে সাফল্য পায়নি। ব্যর্থতা ঝেড়ে ফেলে এই বলিউড সুন্দরী তাঁর পরবর্তী ছবির জন্য জোরকদমে প্রস্তুতি নিচ্ছেন। কিন্তু এরই মাঝে বাধ সাধল শরীর।

শ্রদ্ধা কাপুর তাঁর আগামী ছবি ‘সাইনা’র জন্য নিজেকে নানাভাবে প্রস্তুত করছেন। প্রখ্যাত ব্যাডমিন্টন খেলোয়াড় সাইনা নেহওয়ালের বায়োপিকে মুখ্য চরিত্রে অভিনয় করছেন তিনি। ছবির শুটিং জোরকদমে শুরু হয়েছে। কিন্তু মাঝপথে হঠাৎ শুটিং বন্ধ। কারণ শ্রদ্ধার শারীরিক অসুস্থতা। কিছুদিন ধরে ভুগছিলেন তিনি। ডাক্তারি পরীক্ষার পর জানা গেছে, এই বলিউড সুন্দরী ডেঙ্গুতে আক্রান্ত। আর শ্রদ্ধা এখন বাড়িতে আছেন। সেখানেই তাঁকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জানা গেছে, শ্রদ্ধা বড় পর্দায় সাইনা হয়ে ওঠার জন্য প্রচুর ঘাম ঝরিয়েছেন। ৪০টি আলাদা ক্লাসে তিনি ব্যাডমিন্টনের প্রশিক্ষণ নিয়েছেন। এমনকি ভোর ছয়টার সময় ঘুম থেকে ওঠে শ্রদ্ধা প্রশিক্ষণ নিতে যেতেন। শ্রদ্ধা জানিয়েছেন, একজন খেলোয়াড়ের জীবনের ওপর বায়োপিক করা মোটেই সহজ কাজ নয়। আর সাইনা নিজে প্রতিষ্ঠা পাওয়ার জন্য অনেক পরিশ্রম করেছেন। সবচেয়ে বড় কথা, মা–বাবা তাঁকে বেশি অনুপ্রেরণা জুগিয়েছেন।

‘সাইনা’ ছবিতে শ্রদ্ধা কাপুরের লুক
‘সাইনা’ ছবিতে শ্রদ্ধা কাপুরের লুক

শ্রদ্ধার অসুস্থতার জন্য এখন তাঁর ছোটবেলার অংশের শুটিং হচ্ছে। একজন শিশুশিল্পী সেই চরিত্রটি করছেন। এই ছবির শুটিং শুরু হওয়ায় আগে শ্রদ্ধা হায়দরাবাদে গিয়ে সাইনার মা–বাবার সঙ্গে সময় কাটিয়েছেন। তাঁদের কাছ থেকে সাইনার জীবনের নানা দিক জেনেছেন, যাতে এই চরিত্রটিতে অভিনয় করা তাঁর অনেক সহজ হয়ে যায়।

কিছুদিন আগে সাইনার ভূমিকায় শ্রদ্ধার প্রথম লুক প্রকাশ পেয়েছে। ভূষণ কুমার প্রযোজিত এবং অমল গুপ্তে পরিচালিত ছবিটির প্রস্তুতি অনেক আগে থাকতেই শুরু হয়েছে। শ্রদ্ধা পুরোপুরি সাইনা হয়ে ওঠার জন্য ব্যাডমিন্টনের খুঁটিনাটি শেখার ওপর জোর দিয়েছেন। শ্রদ্ধার বক্তব্য, ‘এই খেলা খুব কঠিন। তবে আমি এর মজা পুরোপুরি উপভোগ করছি। সাইনার কাহিনি সবাইকে অনুপ্রাণিত করবে।’