'মিস্টার বিন' অনিশ্চিত!

‘দ্য গ্রাহাম নর্টন শো’তে রোয়ান অ্যাটকিনসন
‘দ্য গ্রাহাম নর্টন শো’তে রোয়ান অ্যাটকিনসন

ছোট পর্দায় ‘মিস্টার বিন’ চরিত্রটিকে শেষ দেখা গেছে ২০১৫ সালে। এরপর জনপ্রিয় চরিত্রটি নিয়ে আর কোনো টিভি সিরিজ তৈরি হয়নি। তবে ভবিষ্যতে হবে কি না, তা-ও অনিশ্চিত। বিবিসির অন্যতম জনপ্রিয় অনুষ্ঠান ‘দ্য গ্রাহাম নর্টন শো’তে তেমনটাই জানালেন ‘মিস্টার বিন’ চরিত্রের অভিনেতা রোয়ান অ্যাটকিনসন। বললেন, ‘আমি আবার ফিরব কি না, তা নিয়ে সন্দেহ আছে। এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।’ তিনি আরও বললেন, ‘আমি কখনোই করব না, এমনটা বলা ঠিক না। আবার হয়তো একটা সময় আসবে, তখন মনে হবে, যা কিছু করার ছিল তার চেয়ে হয়তো বেশি করেছি।’

রোয়ান অ্যাটকিনসনের নতুন ছবি এসেছে। নাম ‘জনি ইংলিশ স্ট্রাইকস অ্যাগেইন’। ৫ অক্টোবর যুক্তরাজ্যে ছবিটি মুক্তি পেয়েছে। আর ১০ অক্টোবর ফ্রান্সে ও ২৬ অক্টোবর যুক্তরাষ্ট্রে ছবিটি মুক্তি পাবে। তবে গত ২৮ সেপ্টেম্বর থেকে ছবিটি বাংলাদেশের দর্শকেরা দেখছেন। কারণ যুক্তরাজ্য আর যুক্তরাষ্ট্রের আগেই ছবিটি মুক্তি পেয়েছে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে। ছবির পরিচালক ডেভিড কের। অভিনয় করেছেন রোয়ান অ্যাটকিনসন, বেন মিলার, ওলগা কুরিলেঙ্কো, এমা থম্পসন প্রমুখ।

‘দ্য গ্রাহাম নর্টন শো’ অনুষ্ঠানে ‘জনি ইংলিশ স্ট্রাইকস অ্যাগেইন’ ছবির শিল্পীরা
‘দ্য গ্রাহাম নর্টন শো’ অনুষ্ঠানে ‘জনি ইংলিশ স্ট্রাইকস অ্যাগেইন’ ছবির শিল্পীরা

‘জনি ইংলিশ স্ট্রাইকস অ্যাগেইন’ ছবিতে রোয়ান অ্যাটকিনসন দুর্ধর্ষ অথচ মজার গোয়েন্দা। কঠিন কঠিন সব রহস্যের সমাধান করেছেন শক্ত হাতে। কিন্তু সঙ্গে ঘটছে মজার মজার সব ঘটনা। ছবির ট্রেলারে দেখা যায়, অ্যাটকিনসন মিসাইল ছুড়ছেন, ফরাসি রেস্তোরাঁয় আগুন লাগিয়ে দিচ্ছেন! তাঁর চারপাশে সবকিছুতে ওলট-পালট ঘটে যাচ্ছে। ব্রিটিশ প্রধানমন্ত্রী বলছেন, ‘দেশজুড়ে চরম বিশৃঙ্খল অবস্থা!’

‘জনি ইংলিশ স্ট্রাইকস অ্যাগেইন’ ছবির মুক্তি উপলক্ষে বিবিসির ‘দ্য গ্রাহাম নর্টন শো’তে আমন্ত্রণ জানানো হয় এই ছবির শিল্পীদের।

‘জনি ইংলিশ স্ট্রাইকস অ্যাগেইন’ ছবিতে রোয়ান অ্যাটকিনসন
‘জনি ইংলিশ স্ট্রাইকস অ্যাগেইন’ ছবিতে রোয়ান অ্যাটকিনসন

‘জনি ইংলিশ’ সিরিজের তৃতীয় ছবি ‘জনি ইংলিশ স্ট্রাইকস অ্যাগেইন’। সিরিজের প্রথম ছবি ‘জনি ইংলিশ’ মুক্তি পায় ২০০৩ সালে। ২০১১ সালে মুক্তি পায় দ্বিতীয় ছবি ‘জনি ইংলিশ রিবর্ন’।

ছোট পর্দায় ‘মিস্টার বিন’ সিরিজ শুরু হয় ১৯৯০ সালে। শুরু থেকেই সিরিজটি ছোট-বড় সবার মাঝে দারুণ জনপ্রিয়তা পায়। জানা যায়, তখন ‘মিস্টার বিন’ চরিত্রের রোয়ান অ্যাটকিনসন অক্সফোর্ড ইউনিভার্সিটিতে মাস্টার্সে পড়ছিলেন।