এদের সঙ্গে হৃতিক নেই

হৃতিক রোশন
হৃতিক রোশন

যাঁদের বিরুদ্ধে এমন বাজে অভিযোগ পাওয়া যাবে, তাঁদের সঙ্গে হৃতিক রোশন নেই। তবে সেসব অভিযোগ প্রমাণ করতে হবে। শুধু ভাসা–ভাসা কথা বলে অভিযোগ দিয়ে গেলেই হবে না।

শক্তিমান অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে আনা যৌন হয়রানির অভিযোগ নিয়ে বলিউড সরব। এ অবস্থায় বছর পাঁচেক আগের আরেকটি ঘটনা উঠে এসেছে জনসমক্ষে। এ ঘটনার ‘ভিলেন’ প্রযোজক-পরিচালক বিকাশ বহেল। হিন্দি ছবি ‘চিলার পার্টি’, ‘কুইন’, ‘শান্দার’ আর ‘সুপার থার্টি’র পরিচালক তিনি। মজার কথা হচ্ছে, তাঁর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ নতুন নয়। কিন্তু এত দিন কেউ গায়ে লাগায়নি সেসব। আর এসব ঘটনার বিরুদ্ধে তেমন ব্যবস্থা নেওয়া হয়নি বলে বিকাশের সাহস গেছে বেড়ে। ভালো একটি সময়ে বিকাশের কুকীর্তি ফাঁস করে দিয়েছেন বলিউড তারকা কঙ্গনা রনৌতসহ আরও কয়েকজন।

হৃতিক রোশন ও বিকাশ বহেল
হৃতিক রোশন ও বিকাশ বহেল

‘সুপার থার্টি’ নামের একটি নতুন ছবির কাজ শুরু করেছেন বিকাশ বহেল। তাতে অভিনয় করছেন হৃতিক রোশন। বিকাশের নাম না নিয়ে হৃতিক বলেছেন, সব চিহ্নিত দুষ্কৃতকারীর বিচার হওয়া দরকার। তিনি বলেছেন, এ ধরনের ঘৃণ্য কাজের অভিযোগ যাঁদের বিরুদ্ধে, তাঁদের সঙ্গে একত্রে কাজ করা তাঁর পক্ষে সম্ভব নয়। তিনি দাবি করেন, এত দিন ভাসা–ভাসা কথা শুনে এসেছেন বলে তিনি এসব থেকে দূরে ছিলেন।

হৃতিক বলেছেন, এসব ধামাচাপা দেওয়ার বিষয় নয়। অভিযোগগুলো প্রমাণ করে ঘটনা প্রকাশ করতে হবে। টুইটারে হৃতিক লিখেছেন, শোষিতদের শক্তিশালী করতে হবে, যাতে তারা কথা বলতে পারে।

বিকাশ বহেল ও কঙ্গনা রনৌত
বিকাশ বহেল ও কঙ্গনা রনৌত

বিকাশ বহেল সম্পর্কে ভারতীয় এক গণমাধ্যমকে কঙ্গনা রনৌত বলেছেন, ‘বিভিন্ন অনুষ্ঠানে দেখা হতো আমাদের। স্বাভাবিকভাবেই আমরা একে অপরকে আলিঙ্গন করে অভিবাদন জানাতাম। একদিন বিকাশ আমার ঘাড়ে আলতো করে মুখ ঘষে দেয়। আলিঙ্গনের সময় জাপটে ধরে আমার চুলের ঘ্রাণ নিতে নিতে বলে, “তোমার চুলের ঘ্রাণ দারুণ লাগে।”’ ডেকান ক্রনিকল