সেই রহস্য উন্মোচন করলেন তিশা

তিশা। ছবি ফেসবুক থেকে নেওয়া
তিশা। ছবি ফেসবুক থেকে নেওয়া

কিছুদিন আগে দেশের বাইরে থেকে ফেসবুকে অভিনয়শিল্পী তিশার কয়েকটি ছবি পোস্ট করে নির্মাতা অনন্য মামুন ঘোষণা করে দেন, ‘ইন্দুবালা’ হচ্ছেন অভিনেত্রী তিশা। কিন্তু তিশার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সরাসরি জানিয়ে দেন, এসবের কিছুই জানেন না। এই পরিচালকের একটি ছবিতে অভিনয় করেছিলেন বলে অনেক ধরেই নেন, তিশা বুঝি আবারও তাঁর ছবিতেই অভিনয় করতে যাচ্ছেন। সবার ধারণাকে উড়িয়ে এবারও তিশার উত্তর, ‘সিনেমা নাকি ওয়েব সিরিজ, এসবের কিছুই আমি জানি না। আমাকে শুধু বলা হয়, “ইন্দুবালা” চরিত্রে অভিনয় করতে হবে আপনাকে। বাকি কথা দেশে ফিরেই বলব।’ পরিচালক ও অভিনয়শিল্পীর এমন কথায় রহস্য তৈরি হয়, যা আজ মঙ্গলবার বিকেলে প্রথম আলোর কাছে তিশা নিজেই উন্মোচন করলেন।

তিশা। ছবি ফেসবুক থেকে নেওয়া
তিশা। ছবি ফেসবুক থেকে নেওয়া

তিশা জানান, ‘ইন্দুবালা’ নামের নতুন একটি ওয়েব সিরিজে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। এই সিরিজটি যৌথভাবে প্রযোজনা করবে বাংলাদেশের লাইভ টেকনোলজিস ও ভারতের এস কে মুভিজ। এটি হবে তিশা অভিনীত দ্বিতীয় ওয়েব সিরিজ। এর আগে তিনি ‘অতঃপর জয়া’ নামের একটি ওয়েব সিরিজের শুটিং শেষ করেন তিশা। এটি এখন আইফ্লিক্সে প্রচারের অপেক্ষায় আছে।

‘ইন্দুবালা’য় অভিনয়শিল্পীর মধ্যে আছেন তারিক আনাম খান, এ বি এম সুমন, শহীদুজ্জামান সেলিম, আঁচল। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৫ অক্টোবর থেকে ‘ইন্দুবালা’র শুটিং শুরু হবে। বাংলাদেশ ও ভারতের বিভিন্ন লোকেশনে এই শুটিং করা হবে জানান তিশা।

সমাজ জঞ্জালে ভরে গেছে। চারদিকে শুধু অন্যায় আর দুর্নীতি। এসব থেকে সাধারণ মানুষকে মুক্ত করতে হবে। একজন এগিয়ে এসেছেন। তিনি ইন্দুবালা। প্রতিবাদী একজন নারী। কিন্তু হিংসা কিংবা সহিংসতা দিয়ে নয়। ভালোবাসার পরম মমতায় সমাজ থেকে অন্যায় দূর করতে দৃঢ়প্রতিজ্ঞ। এমনই একটু গল্প নিয়েই এবার তৈরি হচ্ছে ওয়েব সিরিজ ‘ইন্দুবালা’। সিরিজটি পরিচালনা করছেন অনন্য মামুন। এতে ‘ইন্দুবালা’ চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। এ সিরিজের মাধ্যমে ‘অস্তিত্ব’ ছবির পর পরিচালকের সঙ্গে আবারও কাজ করতে যাচ্ছেন তিশা।

তিশা। ছবি ফেসবুক থেকে নেওয়া
তিশা। ছবি ফেসবুক থেকে নেওয়া

তিশা বলেন, ‘এটা একটু অন্য ধরনের গল্প। আমি তো সব সময়ই ভিন্নধর্মী গল্পে কাজ করে আনন্দ খুঁজি, তাই এই সিরিজটিতে অভিনয় করতে সম্মত হয়েছি। আস্তে আস্তে ওয়েব সিরিজে নিয়মিত হতে চাই।’

ওয়েব সিরিজ ‘ইন্দুবালা’য় তিশার বাবার চরিত্রে দেখা যাবে তারিক আনাম খানকে। গডফাদার চরিত্রে শহীদুজ্জামান সেলিম এবং পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়িকা আঁচল। এ সিরিজের মাধ্যমে দীর্ঘদিন পর আবারও অভিনয়ে ফিরছেন এই নায়িকা।

জানা গেছে, ২০১৯ সালের শুরুর দিক থেকে ‘ইন্দুবালা’ সিরিজটির প্রচার শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।