দুই বাংলার তারাদের নাচ এক টিভিতে

বাঁ থেকে অমৃতা, পিয়া, ভাবনা, ইশানা, সাফা ও স্পর্শিয়া
বাঁ থেকে অমৃতা, পিয়া, ভাবনা, ইশানা, সাফা ও স্পর্শিয়া

সংখ্যায় ১২। সবার ভাষা, মঞ্চ, উপস্থাপক, বিচারক একই। কিন্তু এই ১২ জনের দেশ দুটি। বাংলাদেশ আর ভারত। এই দুই দেশের ১২ জন প্রতিযোগী মিলে অংশ নিয়েছেন ‘বাজলো ঝুমুর, তারার নূপুর’ অনুষ্ঠানে। প্রতিযোগী শুনেই যাঁরা ভেবেছেন হঠাৎ উঠে আসা নতুন কেউ। তাঁদের জন্য বলা, এই প্রতিযোগিতার প্রত্যেকেই বিনোদনমাধ্যমে নিজের নাম জ্বলজ্বল করা তারকারা। যাঁরা নিজেদের অবস্থান থেকেই স্বাক্ষর রেখেছেন প্রতিভার।

গতকাল রাজধানীর ঢাকা ক্লাবে সাংবাদিকদের জন্য এই প্রতিযোগিতা প্রচার প্রাক প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। সেখানে প্রতিযোগীরা তো বটেই, উপস্থিত ছিলেন দুই বিচারকের একজন অভিনেতা ইলিয়াস কাঞ্চন, সংগীতশিল্পী আঁখি আলমগীর এবং নাগরিক টিভির ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক ও অনুষ্ঠানপ্রধান কামরুজ্জামান বাবু। প্রতিযোগীদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশের ইশানা, স্পর্শিয়া, অমৃতা, পিয়া, ভাবনা ও সাফা এবং কলকাতার প্রীতি, এনা সাহা, তিথি ও লাভলী। কলকাতার বাকি দুই প্রতিযোগী রিমঝিম, সোহিনী উপস্থিত ছিলেন না।

জানা গেছে, পুরো অনুষ্ঠানে তারকারা ভরতনাট্যম, মণিপুরি, ছৌ, কত্থক থেকে শুরু করে হিপহপ, আধুনিক সব ধরনের নাচ দেখিয়েছেন। তবে শেষ পর্যন্ত কোন বাংলার প্রতিযোগী বিজয়ী হবেন, তা জানার জন্য দেখতে হবে অনুষ্ঠানটির প্রতিটি পর্ব। অনুষ্ঠানটি আগামীকাল থেকে সপ্তাহের প্রতি সোম, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ১০টায় নাগরিক টিভিতে প্রচারিত হবে। এটি উপস্থাপনা করেছেন বাংলাদেশের মাসুমা আক্তার নাবিলা ও কলকাতার সৌরভ।